চেন্নাইয়ে ফাইনাল সম্ভবত ১২ মে

মঙ্গলবার  ভারতীয় বোর্ড আইপিএলের দ্বিতীয় ভাগের সূচি প্রকাশ করলেও নক আউট পর্বের ম্যাচ কবে হবে তা জানানো হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০১৯ ০৬:৩৬
Share:

জুটি: এক সময় ছিলেন প্রতিপক্ষ। এ বার দিল্লি ক্যাপিটালসে হেড কোচ ও উপদেষ্টা। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে পন্টিং ও সৌরভ। নয়াদিল্লিতে। এএফপি

আইপিএলের মহড়ায় সবার কাছেই একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল। লোকসভা নির্বাচনের জন্য আদৌ ঘরের মাঠে সব ম্যাচ খেলতে পারবে কি না কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার বাকি ম্যাচের সূচি প্রকাশের দিন দেখা গেল ইডেনেই পড়েছে নাইটদের সব ‘হোম ম্যাচ’। অর্থাৎ ইডেনে ফিরে এল শাহরুখ খান বনাম সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্বৈরথ। ১২ এপ্রিল রাত আটটায় কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস। সে ম্যাচে কলকাতাকে হারানোর জন্য পরিকল্পনা তৈরি করে দেওয়ার দায়িত্ব প্রাক্তন নাইট অধিনায়কেরই। আইপিএল ফাইনাল সম্ভবত ১২ মে চেন্নাইয়ে এম এ চিদম্বরম স্টেডিয়ামে হবে।

Advertisement

মঙ্গলবার ভারতীয় বোর্ড আইপিএলের দ্বিতীয় ভাগের সূচি প্রকাশ করলেও নক আউট পর্বের ম্যাচ কবে হবে তা জানানো হয়নি। একটি ক্রিকেট ওয়েবসাইট জানাচ্ছে, ১২ মে ফাইনালের পাশাপাশি তিনটি নক আউটক পর্বের ম্যাচ হতে পারে ৭ মে ( প্রথম কোয়ালিফায়ার), ৮ মে (এলিমিনেটর) এবং ১০ মে ( দ্বিতীয় কোয়ালিফায়ার)।

কেকেআর যদিও দিল্লির বিরুদ্ধে দ্বৈরথ নিয়ে এখনই ভাবতে চায় না। আইপিএলের দ্বিতীয় ভাগের সূচি বেরোনোর আগে সবাই একটিই প্রার্থনা করছিলেন, ‘‘হোম ম্যাচ খেলার জন্য যেন শহরের বাইরে না যেতে হয়।’’ মঙ্গলবার বিকেলেই তাদের শিবিরে খুশির খবর নিয়ে এলেন দলের সিইও বেঙ্কি মাইসোর। বলে দিলেন, ‘‘শুরু থেকেই চেষ্টা করা হয়েছে প্রত্যেকটি হোম ম্যাচ যেন ইডেনে পাই। শুধু আমরা নয়, সব দলই তাদের ঘরের মাঠেই খেলার সুযোগ পাচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘সব চেয়ে বেশি ধন্যবাদ দিতে চাই কলকাতা পুলিশকে। আমাদের আশ্বাস দিয়ে গিয়েছেন প্রত্যেক মুহূর্তে। ওদের সঙ্গ না পেলে বৈঠকে এই প্রস্তাব অত সহজে তোলা যেত না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন