বিশ্বকাপের প্রস্তুতিতে স্মিথের অস্ত্র আইপিএল

আইপিএলে বারো ম্যাচে দশ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলে তাঁর দল দাঁড়িয়ে সাত নম্বরে। কিন্তু স্মিথ মনে করছেন, তাঁর দলের প্লে-অফে খেলার সম্ভাবনা এখনও রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯ ০৫:০৭
Share:

ছবি এপি।

বল বিকৃতি কেলেঙ্কারিতে জড়ানোর শাস্তি কাটানোর পরে আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি নেওয়াই ছিল স্টিভ স্মিথের সবচেয়ে বড় চ্যালঞ্জ। সেই লক্ষ্যে আইপিএল তাঁকে প্রচুর সাহায্য করেছে। বলছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্মিথ। যিনি মঙ্গলবারই আইপিএলে এ মরসুমের শেষ ম্যাচ খেলে ফিরে যাচ্ছেন দেশে।

Advertisement

স্মিথ বলেছেন, ‘‘আমার কাছে আইপিএল হল ক্রিজে সময় কাটানো এবং সেরা প্রতিপক্ষদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা। আমার মনে হয়, টি-টোয়েন্টি ক্রিকেট ৫০ ওভারের ম্যাচের জন্য প্রায় প্রস্তুত করে দেয়। এর পরে আমি দেশে ফিরে যাচ্ছি। তিনটি প্রস্তুতি ম্যাচ খেলব নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তার পরে আরও কয়েকটি প্র্যাক্টিস ম্যাচ খেলে ইংল্যান্ডে উড়ে যাব।’’

এ দিকে, আইপিএলে বারো ম্যাচে দশ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলে তাঁর দল দাঁড়িয়ে সাত নম্বরে। কিন্তু স্মিথ মনে করছেন, তাঁর দলের প্লে-অফে খেলার সম্ভাবনা এখনও রয়েছে। আর সেই সুযোগ হাতছাড়া করতে চান না রাজস্থান রয়্যালসের অধিনায়ক। ‘‘প্লে অফে যাওয়ার কোনও সুযোগ হাতছাড়া করা যাবে না। সেই লক্ষ্যে সামনের দুটো ম্যাচ জিততেই হবে আমাদের।’’

Advertisement

আজ, মঙ্গলবার বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে রাজস্থান রয়্যালস। রবিবার দিল্লি ক্যাপিটালসের কাছে হারের পর কার্যত প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে আরসিবি। এই মুহূর্তে অধিনায়ক বিরাট কোহালির তাই লক্ষ্য, শেষ দুই ম্যাচ জিতে আইপিএল অভিযান শেষ করা। ‘‘আমাদের ফোকাস এখন মাঠে নেমে খেলাটা উপভোগ করা। এটাই করার সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম। তার ফলে শেষ ছ’টা ম্যাচের মধ্যে আমরা চারটে জিতেছি। এখনও আমাদের সামনে দুটো ম্যাচ রয়েছে। আমরা প্রাণপণ চেষ্টা করব জেতার। দুটো ম্যাচ হওয়ার পরে দেখব প্রতিযোগিতা কোন দিকে যাচ্ছে,’’ বলেছেন কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন