IPL 2024

‘আইপিএলের শেষ রবিবারে খেলাই লক্ষ্য ছিল’, কলকাতার বিরুদ্ধে নামার আগে বললেন কামিন্স

আইপিএল নিলামে ২০.৫০ কোটি টাকায় কেনা প্যাট কামিন্স আইপিএলের ফাইনাল খেলতে চলেছেন। ফাইনালে কলকাতার বিরুদ্ধে নামার আগে তিনি জানালেন, আইপিএলের শেষ রবিবারে খেলাই শুরু থেকে লক্ষ্য ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ০০:০২
Share:

ট্রফিই কি পাখির চোখ? শুক্রবারের ম্যাচের আগে কামিন্স। ছবি: পিটিআই।

আইপিএল নিলামে ২০.৫০ কোটি টাকায় হায়দরাবাদ তাঁকে কেনায় অনেকেই মনে করেছিলেন, টাকা জলে গিয়েছে। সেই প্যাট কামিন্স এ বার আইপিএলের ফাইনাল খেলতে চলেছেন। সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন তিনি। ফাইনালে কলকাতার বিরুদ্ধে নামার আগে তিনি জানালেন, আইপিএলের শেষ রবিবারে খেলাই শুরু থেকে লক্ষ্য ছিল।

Advertisement

গত বার পয়েন্ট তালিকায় সবার নীচে ছিল হায়দরাবাদ। সেখান থেকে এ বার ফাইনালে। সেই প্রসঙ্গে কামিন্স বলেছেন, “আমরা যে ভাবে খেলেছি সেটা সবাই দেখতে পেয়েছেন। ফাইনালে খেলাই আমাদের লক্ষ্য ছিল। সেটাই করতে পেরেছি আমরা।”

ফাইনালে উঠতে পেরে তৃপ্ত কামিন্স। দলের অধিনায়ক করা হয়েছিল তাঁকে। আস্থার দাম দিতে পেরে খুশি। বলেছেন, “গোটা ফ্র্যাঞ্চাইজ়ির প্রত্যেকে নিশ্চয়ই খুশি। এই দলের সঙ্গে ৬০-৭০ জন যুক্ত। ওদের প্রত্যেকের জন্য ভাল লাগছে। আর একটাই ম্যাচ বাকি। আশা করি সেটাও জিততে পারব।”

Advertisement

দ্বিতীয় কোয়ালিফায়ারে জিতে দলের বোলারদের কৃতিত্ব দিয়েছেন কামিন্স। বলেছেন, “আমরা জানি ব্যাটিংটাই আমাদের শক্তি। কিন্তু নাট্টু (টি নটরাজন), (জয়দেব) উনাদকাট এবং ভুবির (ভুবনেশ্বর কুমার) অভিজ্ঞতাকেও অস্বীকার করা যাবে না।”

ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামানো শাহবাজ় আহমেদকে নিয়ে কামিন্স বলেন, “ওকে নামানোর সিদ্ধান্ত ছিল কোচ (ড্যানিয়েল) ভেট্টোরির। ও বাঁ হাতি স্পিনারদের ভালবাসে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন