IPL

৯ ম্যাচে ৩৭ রান তারকা ক্রিকেটারের, দাদাকে বাঁচাতে পরিসংখ্যান নিয়ে আসরে ভাই

দাদাকে বাঁচাতে পরিসংখ্যান নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন ভাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৯ ১৬:৫২
Share:

ইউসুফ পাঠান কি ব্যর্থ? ভাই ইরফান এগিয়ে এলেন দাদাকে বাঁচাতে। ছবি: এএফপি।

নিজের নামের প্রতি কি সুবিচার করতে পারছেন না ইউসুফ পাঠান? শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদ-রাজস্থান রয়্যালস ম্যাচে খেলানো হয়নি ইউসুফ পাঠানকে।

Advertisement

চলতি আইপিএলে ৯ ম্যাচ থেকে পাঠানের সংগ্রহ মাত্র ৩৭ রান। ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে দলকে জেতাতে দক্ষ তিনি। অথচ এ বার তাঁর ব্যাট কথা বলছে না। ২০০৮ সালের আইপিএলে পাঠান করেছিলেন ৪৩৫ রান। তার পরের বছর তাঁর ব্যাট থেকে এসেছিল ২৪৩ রান। গতবার করেছিলেন ২৬০ রান। তাঁর মতো বিগ হিটারকে দলে নিতে নিলামে ঝাঁপিয়েছিল একাধিক ফ্র্যাঞ্চাইজি। তিনটি পৃথক পৃথক দলের হয়ে আইপিএলে খেলেছেন পাঠান। এ হেন ক্রিকেটারকে এখন কটাক্ষ হজম করতে হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

পাঠান রান না পাওয়ায় সমালোচকরা নখ দাঁত বের করেছেন। দাদাকে বাঁচাতে পরিসংখ্যান নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন ভাই ইরফান। তিনি তাঁর দাদার সমালোচকদের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘৯টি ম্যাচ, ৫ বার নট আউট, দু’বার ব্যাট করেনি। এ বারের আইপিএলে মোট ৪১টি বলের মুখোমুখি হয়েছে। ফলে ইউসুফের পারফরম্যান্স নিয়ে যাঁরা সমালোচনা করছেন, তাঁদের এই তথ্য মাথায় রাখতে হবে।’’

Advertisement

আরও পড়ুন: আইপিএল কি এখন বুড়োদের টুর্নামেন্ট? এঁদের পারফরম্যান্স কিন্তু সেই কথাই বলছে

আরও পড়ুন: আউট হয়ে ফিরছেন বিখ্যাত দাদা, নাচছেন চিয়ারলিডার বোন!

তার পরেই ইরফান তাঁর দাদা সম্পর্কে বলেছেন, ইউসুফ পাঠানই একমাত্র ম্যাচ উইনার যিনি ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে ১৬ বার ম্যান অফ দ্য ম্যাচের সম্মান পেয়েছেন। সমালোচনা করা সহজ। কিন্তু মাত্র ৪১টি বল যে খেলেছেন ইউসুফ পাঠান, তা কি আগে থাকতে কেউ জানতেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন