IPL

রাসেল-বধের গোপন ফর্মুলা জানেন কুলদীপ, ফাঁস করলেন দিল্লি ম্যাচের আগে!  

আইপিএলের পরেই বিশ্বকাপ। সেখানে রাসেলকে স্তব্ধ করার জন্য এখন থেকেই পরিকল্পনা করে ফেলেছেন কুলদীপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ১৯:১৭
Share:

আন্দ্রে রাসেল। ছবি: এএফপি।

কেকেআর অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে থামানোর পদ্ধতি ফাঁস করলেন সতীর্থ কুলদীপ যাদব। রাসেলকে থামানোর এই মন্ত্র যদি অন্য দলের বোলারদের কানে পৌঁছয়, তা হলে আইপিএলের বাকি ম্যাচগুলোয় কি রাসেল ঝড় দেখা যাবে? তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Advertisement

আইপিএলের পরেই বিশ্বকাপ। সেখানে রাসেলকে স্তব্ধ করার জন্য এখন থেকেই পরিকল্পনা করে ফেলেছেন কুলদীপ। শুক্রবার ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসের সামনে কেকেআর। তার আগে নাইটদের স্পিনার বলেছেন, ‘‘টার্নিং বলে সমস্যা রয়েছে রাসেলের।’’

আসন্ন বিশ্বকাপে রাসেল-কাঁটা তুলতে কুলদীপ এই অস্ত্রই প্রয়োগ করবেন। শুধু বল ঘুরিয়েই রাসেলকে তিনি ঘায়েল করবেন, তা নয়, কুলদীপ বলছেন, ‘‘আমি জানি কী ভাবে রাসেলকে থামাতে হবে। সেই দিক থেকে আমি পরিষ্কার। আমি আরও কতগুলো পরিকল্পনা করে রেখেছি। বিশ্বকাপে রাসেলের বিরুদ্ধে সেগুলোই প্রয়োগ করব।’’ যদিও সেই পরিকল্পনার কথা এখনই প্রকাশ করেননি কুলদীপ।

Advertisement

আরও খবর: ক্রমেই বাড়ছে ক্যারিবিয়ানদের দাপট, আইপিএল কি ওয়েস্ট ইন্ডিয়ানদের হোম টুর্নামেন্ট হয়ে উঠছে?

আরও পড়ুন: কলকাতা শিবিরে নতুন নাইট, নর্তিয়েরের বিকল্প অজি পেসার

একই ড্রেসিং রুম শেয়ার করলেও রাসেলকে কোনওদিন নেটে বল করেননি কুলদীপ। তিনি বলছেন, ‘‘স্পিনারদের বিরুদ্ধে রাসেল কখনওই সুযোগ নেয় না। পেসারদের কাছে ত্রাস রাসেল। নেটে কোনওদিন বল করিনি ওকে। দুটো ছক্কা মেরে দিলে যে কোনও বোলারই চাপ অনুভব করতে শুরু করে দেয়। কিন্তু, কী ভাবে ফিরে আসা যায়, সেটাই গুরুত্বপূর্ণ।’’ সতীর্থ কুলদীপ এখন থেকেই রাসেলকে থামানোর পরিকল্পনা করতে শুরু করে দিয়েছেন। বিশ্বকাপে দু’ জনের লড়াই দেখতে মুখিয়ে থাকবেন ক্রিকেটপাগলরা, তা বলাইবাহুল্য।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন