IPL

এই কারণেই এখন তড়িৎগতিতে স্টাম্পিং করতে পারেন ধোনি

কী ভাবে ধোনি দ্রুততার সঙ্গে স্টাম্পিং করেন? চেন্নাই সুপার কিংস অধিনায়ক সেই রহস্য ফাঁস করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০১৯ ১৮:২৪
Share:

ধোনির স্টাম্পিংয়ের রহস্য কী? ছবি: পিটিআই।

উইকেটের পিছনে সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি আগের মতোই ক্ষিপ্র। বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বিদ্যুৎগতিতে দুটো স্টাম্পিং করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তার পরে ধোনির প্রশংসায় মেতে ওঠেন তাঁর ভক্তরা।

Advertisement

কী ভাবে তিনি এত দ্রুততার সঙ্গে স্টাম্পিং করেন? রহস্য ফাঁস করে ধোনি বলেছেন, টেনিস বলে ক্রিকেট খেলে এই দক্ষতা তিনি অর্জন করেছেন। তবে ক্রিকেটের প্রাথমিক বিষয়গুলোর উপরে জোর দিতেই হয়। ধোনি বোঝাতে চাইলেন, যে কোনও ফরম্যাটের ক্রিকেটই হোক না কেন, প্রাথমিক পাঠটা খুবই গুরুত্বপূর্ণ। আজ ধোনি যে ভাবে কিপিং করছেন, তা অন্য কেউ অনুকরণ করতে চাইলে ভুল করে ফেলতেই পারেন। সেই কারণে প্রাথমিক পাঠটা খুবই দরকার। ধোনি সেই কথাই বলেছেন।

জ্বরের জন্য দুটো ম্যাচে নামতে পারেননি ধোনি। বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামেন তিনি। মাত্র ২২ বলে ৪৪ রান করেন। মারমুখী ইনিংস প্রসঙ্গে ধোনি বলেন, ‘‘বলটা লক্ষ্য করে মারতে হবে। ক্রিজে বেশিক্ষণ কাটালে বৈচিত্রটা জানা যায়। তার পক্ষে প্রতিটা বলেই হাঁকানো সহজ হয়।’’

Advertisement

আরও খবর: চেন্নাই, রাজস্থানের পর এ বার কি আইপিএল থেকে নির্বাসনের পথে পঞ্জাব?

আরও খবর: নাইটদের তীব্র আক্রমণ, দলের সংস্কৃতি নিয়েই প্রশ্ন তুলে দিলেন গম্ভীর

বুধবারের ম্যাচে চেন্নাই ২০ ওভারে চার উইকেটে তোলে ১৭৯ রান। ধোনির ৪৪ রানের ইনিংসে সাজানো ছিল চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কা। জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস শেষ হয়ে যায় ৯৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন