সেরা চারে শিখরকে রাখছেন সৌরভ

শুক্রবার ইডেনে কেকেআরকে হারানোর পরে মাঠেই শিখর ধওয়ানকে সঙ্গে নিয়ে প্রচারমাধ্যমকে সাক্ষাৎকার দেন সৌরভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৯ ০৪:৪৬
Share:

মুগ্ধ: ধওয়নকে চেনা ছন্দে দেখে খুশি সৌরভ। ফাইল চিত্র

শিখর ধওয়নকে বিশ্বের সেরা চার ব্যাটসম্যানের মধ্যে রাখছেন দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গঙ্গোপাধ্যায়। জানালেন, শিখর এ বার সানরাইজার্স হায়দরাবাদ ছাড়তে চলেছে শুনেই তাঁকে পাওয়ার জন্য ঝাঁপিয়েছিল দিল্লির দলটি।

Advertisement

শুক্রবার ইডেনে কেকেআরকে হারানোর পরে মাঠেই শিখর ধওয়ানকে সঙ্গে নিয়ে প্রচারমাধ্যমকে সাক্ষাৎকার দেন সৌরভ। ম্যাচে ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত ছিলেন শিখর। নিজের ইনিংস সম্পর্কে শিখর বলেন, ‘‘সেঞ্চুরি না পাওয়ার জন্য কোনও দুঃখ নেই। এই ৯৭ রান শতরানের চেয়েও বেশি দামি।’’ যা মেনে নিয়েছেন সৌরভও। যিনি কেকেআর ম্যাচের আগের দিন শিখরকে নানা পরামর্শ দিয়েছিলেন।

সৌরভের কথায়, ‘‘দিল্লির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার শিখর। ওয়ান ডে ক্রিকেটে সেরা চার ক্রিকেটার ধওয়ন, রোহিত, বিরাট ও ধোনি। ও দৃঢ়প্রতিজ্ঞ থাকলে বিশ্বের কোনও বোলারই শিখরের কাছে সমস্যার নয়।’’ শিখরের ইনিংস সম্পর্কে সৌরভ আরও বলেন, ‘‘শিখর যে ভাবে ব্যাট করতে চায়, সে ভাবেই ব্যাট করল কেকেআরের বিরুদ্ধে। শিখর খেলেছে ওর নিজের মতোই।’’

Advertisement

সৌরভের এই প্রশংসা শুনে আপ্লুত শিখর। বলছেন, ‘‘দাদার এই প্রশংসা শুনে ভালই লাগছে। তার জন্য দাদাকে ধন্যবাদ। ড্রেসিংরুমে দাদা ও রিকি পন্টিংয়ের মতো দুই প্রাক্তন ক্রিকেটারের মস্তিষ্ক আমাদের খুব কাজে লাগছে। দু’জনেই তাঁদের সময়ের দুই সেরা অধিনায়ক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন