Virat Kohli

আইপিএলে কে প্রথম ৫০০০ রান করবেন? লড়াইয়ে কোহালি-রায়না

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রানের রেকর্ডের অধিকারী হলেন সুরেশ রায়না। তিনি করেছেন ৪৯৮৫ রান। আরসিবি অধিনায়ক বিরাট কোহালির ব্যাটে এসেছে ৪৯৪৮ রান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ১৪:৩৪
Share:

কোহালি না রায়না, কে প্রথম পৌঁছবেন আইপিএলে ৫০০০ রানের রেকর্ডে?

শনিবার চিপকে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের সঙ্গে সঙ্গে চলবে আরও একটা লড়াই। আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রান করার কীর্তির সামনে বিরাট কোহালি ও সুরেশ রায়না। কে প্রথম পৌঁছবেন এই মাইলস্টোনে, তা জানা যেতে পারে এ বারের উদ্বোধনী ম্যাচেই।

Advertisement

আইপিএলে এখনও পর্যন্ত আরসিবি অধিনায়ক বিরাট কোহালির ব্যাটে এসেছে ৪৯৪৮ রান। প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রহকারীর তালিকায় তিনি রয়েছেন দুইয়ে। আর ৫২ রান হলেই তিনি পৌঁছে যাবেন ৫০০০ রানে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রানের রেকর্ডের অধিকারী হলেন সুরেশ রায়না। তিনি করেছেন ৪৯৮৫ রান। মাত্র ১৫ রান হলেই চেন্নাই সুপার কিংসের নির্ভরযোগ্য ব্যাটসম্যান পূর্ণ করবেন ৫০০০ রান। সেই দিক দিকে রায়নার সম্ভাবনাই বেশি। কোহালির আবার রায়নাকে টপকাতে চাই আর ৩৫ রান।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

Advertisement

তবে কোহালিই যে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৫০০০ রানে পৌঁছবেন, তা নিয়ে সংশয় নেই। ১৬৩ ম্যাচ খেলেছেন তিনি। গড় ৩৮.৩৫। স্ট্রাইক রেট ১৩০.৭৬। রায়না সেখানে খেলেছেন ১৭৬ ম্যাচ। তাঁর গড় ৩৪.৩৭। স্ট্রাইক রেট ১৩৮.৪৭। আইপিএলে হাফ-সেঞ্চরির রেকর্ডে কোহালি আবার ডেভিড ওয়ার্নারকে স্পর্শ করার পথে। এই প্রতিযোগিতায় মোট ৩৯ বার পঞ্চাশ করেছেন ওয়ার্নার। কোহালি এখনও পর্যন্ত তা করেছেন ৩৮ বার। শনিবার হাফ-সেঞ্চুরি করলে কোহালি তাই স্পর্শ করবেন ওয়ার্নারের রেকর্ড। আর তা করলে ৫০০০ রানেও সম্ভবত পৌঁছবেন।

আরও পড়ুন: মুখোমুখি সাক্ষাতে অনেক এগিয়ে ধোনিরা, কাল কি টেক্কা দিতে পারবেন কোহালিরা?

আরও পড়ুন: আইপিএলে মোট রানের তালিকায় কোহালি, গেইল নয়, এক নম্বরে কে জানলে চমকে যাবেন

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন