Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Royal Challengers Bangalore

মুখোমুখি সাক্ষাতে অনেক এগিয়ে ধোনিরা, কাল কি টেক্কা দিতে পারবেন কোহালিরা?

এখনও পর্যন্ত মোট ২২ বার দেখা হয়েছে দুই দলের। তার মধ্যে ১৪টিতে জিতেছে সিএসকে। আরসিবি জিতেছে সাতটিতে। শেষ ছয় সাক্ষাতে অবশ্য একবারও জিততে পারেননি কোহালিরা।

ধোনি না বিরাট। ফাইল ছবি।

ধোনি না বিরাট। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ১৩:৪৮
Share: Save:

শনিবার চিপকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। উদ্বোধনী ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যা চিহ্নিত হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহালির টক্কর হিসেবেও।

পরিসংখ্যানের ভিত্তিতে অবশ্য অনেক এগিয়ে ধোনির দল। এখনও পর্যন্ত মোট ২২ বার দেখা হয়েছে দুই দলের। তার মধ্যে ১৪টিতে জিতেছে সিএসকে। আরসিবি জিতেছে সাতটিতে। শেষ ছয় সাক্ষাতে অবশ্য একবারও জিততে পারেননি কোহালিরা। ২০১৪ সালে শেষবার চেন্নাই সুপার কিংসকে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তার পর কখনও আসেনি জয়। শনিবার রাতে কোহালির ব্যাট জয় ছিনিয়ে আনতে পারে কিনা, সেই দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

মুশকিল হল, শুধু সিএসকে-র বিরুদ্ধেই নয়, চিপকেও খুব খারাপ রেকর্ড আরসিবি-র। এই মাঠে কোহালিদের শেষ জয় এসেছে এক দশকেরও আগে, ২০০৮ সালের প্রথম আইপিএলে। তার পর থেকে আইপিএলে চেন্নাইয়ের দূর্গে কখনও জয়ের পতাকা ওড়াতে পারেনি ব্যাঙ্গালোর। চিপকে শেষ ছয় সাক্ষাতে যথারীতি জিতেছেন ধোনিরাই। বিরাট কোহালির নেতৃত্বে শনিবার তাই আরসিবি-র লড়াই শুধু চেন্নাইয়ের বিরুদ্ধেই নয়, ইতিহাসের বিরুদ্ধেও।

আরও পড়ুন: গম্ভীরের নতুন ইনিংস, যোগ দিলেন বিজেপিতে, হতে পারেন প্রার্থীও​

আরও পড়ুন: নাগরকোটি, মাভির পর ছিটকে গেলেন নর্তিয়ের, নাইট রাইডার্সে কারা আসতে পারেন পরিবর্তে

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE