IPL

পরের বছর আইপিএল কি খেলবেন ধোনি? উত্তরে চেন্নাই অধিনায়ক যা বললেন …

চমক দিতে ভালবাসেন ধোনি। কাউকে কিছু বুঝতে না দিয়েই টেস্টের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন মাহি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০১৯ ১৫:৪৭
Share:

ফাইনাল হেরে হতাশ ধোনি। ছবি: পিটিআই।

মহেন্দ্র সিংহ ধেনি কি পরের বছরের আইপিএল খেলবেন? রবিবারের ফাইনালের পরে এই প্রশ্নই চেন্নাই সুপার কিংস অধিনায়ককে ছুড়ে দিয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর। বুদ্ধিমত্তার সঙ্গে জবাব দেন ধোনি। যার পরে আর কোনও প্রশ্নই সে ভাবে করতে পারেননি ভারতের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

চমক দিতে ভালবাসেন ধোনি। কাউকে কিছু বুঝতে না দিয়েই টেস্টের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন মাহি। ওয়ানডে-র ক্যাপ্টেন্সিও ছেড়েছিলেন রাত ১০টা নাগাদ। কেউ আন্দাজই করতে পারেননি ধোনি নেতৃত্বের আর্মব্যান্ড খুলে রাখবেন। ক্রিকেটমহলে ধোনির অবসর নিয়ে জল্পনা রয়েছে। কবে তিনি ব্যাট-প্যাড তুলে রাখবেন, তা অবশ্য কেউ জানেন না।

ফাইনালের পরে মঞ্জরেকর চেন্নাই অধিনায়ককে জিজ্ঞাসা করেন, পরের বছর কি আইপিএল খেলতে দেখা যাবে তাঁকে? উত্তরে ধোনি বলেন, ‘‘আগামী বছরের পরিকল্পনার কথা এত আগে বলা সম্ভব নয়। সামনেই রয়েছে বিশ্বকাপ। এটাই আমার কাছে সবার আগে। এর পরে সিএসকে নিয়ে আলোচনা করব। আশাকরি খেলব, আগামী বছর নিশ্চয় দেখা হবে।’’

Advertisement

আরও খবর: টাকার খেলা আইপিএল, পুরস্কার মূল্য জানলে চোখ কপালে উঠবে

আরও খবর: পর পর চার ম্যাচে হার, মুম্বই ভীতিই কি হারিয়ে দিল চেন্নাইকে?

মঞ্জরেকরের সঙ্গে কথোপকথনের সময়ে ধোনিকে হতাশই দেখাচ্ছিল। পেন্ডুলামের মতো দুলল মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ফাইনাল। শেন ওয়াটসন সিএসকে-কে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন। ৫৯ বলে ৮০ রান করেও ওয়াটসন ট্র্যাজিক নায়ক হয়েই থেকে গেলেন। জয়ের দোরগোড়া থেকে ফিরে আসায় ধোনিও হতাশ হয়ে পড়েন। মঞ্জরেকর টুইট করেন, ‘‘খেলার শেষে ধোনির সঙ্গে কথা বলার সময়ে খুব খারাপ লাগছিল। ওকে দেখেই মনে হচ্ছিল, ভেঙে পড়েছে। ধোনিকে আগে এরকম ভেঙে পড়তে দেখিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন