IPL 2020

ঋদ্ধিরা জিতে গেলেই সব আশা শেষ নাইটদের

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০৫:১৭
Share:

ছবি পিটিআই।

আইপিএলে শুরুটা ভাল হয়নি। কিন্তু শেষ দু’ম্যাচে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে প্লে-অফে যাওয়ার দৌড়ে ভাল মতো রয়েছে ঋদ্ধিমান সাহা, জনি বেয়ারস্টোদের দল সানরাইজ়ার্স হায়দরাবাদ।

Advertisement

১৩ ম্যাচে হায়দরাবাদের পয়েন্ট ১২। নেট রানরেট +০.৫৫৫। এই অবস্থায় আজ, মঙ্গলবার শারজা স্টেডিয়ামে লিগ তালিকায় ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামছে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দল।

লিগ তালিকায় হায়দরাবাদ রয়েছে পাঁচ নম্বরে। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে জিতলেই প্লে-অফের দরজা খুলে যাবে সানরাইজ়ার্সের সামনে। চার নম্বরে থাকা কেকেআরের পয়েন্ট ১৪ ম্যাচে ১৪। কিন্তু তাদের নেট রানরেট হায়দরাবাদের চেয়ে কম। ফলে মুম্বইকে হারাতে পারলেই রানরেটে শাহরুখের দলকে টপকে প্লে-অফে চলে যাবে সানরাইজ়ার্স হায়দরাবাদ। সেক্ষেত্রে বাংলারই ঋদ্ধিমান সাহাদের দল ছিটকে দেবে কলকাতাকে।

Advertisement

মুম্বই শিবিরও শেষ ম্যাচ জিতেই প্লে-অফের দ্বৈরথে নামতে চায় আত্মবিশ্বাস নিয়ে। তাদের বড় ভরসা দুই পেসার যশপ্রীত বুমরা এবং ট্রেন্ট বোল্ট। দু’জনে মিলে এ বারের আইপিএলে ৪৩টি উইকেট নিয়েছেন। সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় উপরের দিকে রয়েছেন বুমরা। পাঁচ নম্বরে বোল্ট। ইতিমধ্যেই প্লে-অফের এক নম্বর জায়গা নিশ্চিত হয়ে যাওয়ায় এই দুই বোলারকে বিশ্রাম দিতে পারে মুম্বই ইন্ডিয়ান্স শিবির। চোটের জন্য নেই রোহিত শর্মা। যা কি না নাইটদের জন্য মোটেও ভাল খবর নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন