IPL 2020

একসময়ে মুম্বইয়ে পানিপুরি বিক্রি করতেন, আইপিএল নিলামে হয়ে গেলেন কোটিপতি

আইপিএল-এর নিলামে কোটিপতি হয়ে গেলেন এক সময়ে পানিপুরি বিক্রি করা ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ২০:২২
Share:

রাহানে ও বেঙ্গসরকার সংবর্ধিত করছেন দিব্যাংশ সাক্সেনা ও যশস্বী আগরওয়ালকে (ডানদিকে)। —নিজস্ব চিত্র।

ক্রিকেট জীবনের শুরুতে তিন বছর মাঠকর্মীদের সঙ্গে ছোট্ট একটা তাঁবুতেই রাত কাটিয়েছেন তিনি। মুম্বইয়ের আজাদ ময়দানে পানিপুরি বিক্রি করেছেন খিদে মেটানোর জন্য।

Advertisement

আইপিএল-এর দুনিয়া সেই যশস্বী জয়সওয়ালকে মুহূর্তেই বানিয়ে দিল কোটিপতি। কলকাতার নিলামে ২.৪০ কোটি টাকার বিনিময়ে যশস্বীকে কিনে নিল রাজস্থান রয়্যালস। তাঁর বেস প্রাইস ছিল ২০ লক্ষ টাকা।

প্রথম দিকে তাঁকে দলে নেওয়ার জন্য কেউই খুব একটা আগ্রহ দেখায়নি। মুম্বই ইন্ডিয়ান্স পরে যশস্বীর প্রতি আগ্রহ দেখায়। কিংস ইলেভেন পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস তাঁর প্রতি আগ্রহ দেখায়। শেষ মেশ রাজস্থান তাঁকে কিনে নেয়।

Advertisement

বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ১৭ বছর ১৯২ দিন বয়সে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছিলেন মুম্বইয়ের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। উত্তরপ্রদেশের ভারোহির এক দোকানদারের ছোট ছেলে যশস্বী।

সেখান থেকে মুম্বই চলে এসেছিলেন তিনি। মুম্বইয়ে আসার পরে যশস্বীর লড়াই মাঠের বাইশ গজ থেকে ছড়িয়ে পড়ে জীবনের বাইশ গজেও। সেই ‘ফাইটার’ ক্রিকেটারকে আইপিএল-এর দুনিয়া বানিয়ে দিল কোটিপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন