IPL 2020

বেশির ভাগ ম্যাচ সন্ধেবেলায়, বিশেষ প্রস্তুতি নিচ্ছে নাইট রাইডার্স

কেকেআরের অনেকগুলো ম্যাচ সন্ধেবেলায় হওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী প্রস্তুতি সারছে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২০ ১৬:৫৯
Share:

অনুশীলনে শুভমন গিল। ছবি টুইটার থেকে নেওয়া।

দুবাইয়ের সন্ধেবেলার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টায় কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের অনেকগুলো ম্যাচ সন্ধেবেলায় হওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী প্রস্তুতি সারছে দীনেশ কার্তিকের দল।

Advertisement

কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার বলেছেন, “আমাদের অনেকগুলো ম্যাচ থাকছে সন্ধেয়। আমরা সেটা মাথায় রাখছি। এখানে ম্যাচগুলো শুরু হবে সন্ধে ৬টায়। যা ভারতে সাড়ে সাতটা। আমরা গোধূলি বেলায় খেলব, যে সময় খেলা সব সময়ই মুশকিল। কারণ, তখন ছায়া পড়ে মাঠে। বল অন্য রকম দেখায় তখন। আমারা তাই দুই রকম পরিবেশের জন্যই প্রস্তুতি নিচ্ছি, একটা দুপুরবেলায় খেলার আর অন্যটা সন্ধেবেলার।”

দুপুরের খেলার সময় কন্ডিশনের সঙ্গে কী ভাবে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে কেকেআর? অভিষেক নায়ারের কথায়, “আমাদের বেশ কিছু ম্যাচ দিনের বেলাতেও খেলতে হবে। তখন তাপমাত্রা ৪০-৪৪ ডিগ্রি সেন্টিগ্রেড থাকে। সন্ধেবেলায় একটা মনোরম হাওয়া বইতে থাকে। খোলা মাঠে বল তখন ভাল মুভ করে। আমরা পরিস্থিতির সঙ্গে অভ্যস্ত হয়ে ওঠার চেষ্টা করছি।”

Advertisement

আরও পড়ুন: জৈব সুরক্ষা বলয়ে নেট প্র্যাকটিস যে‌ন ল্যবরেটরিতে থাকা, অভিনব অভিজ্ঞতা শেয়ার অশ্বিনের​

আরও পড়ুন: দুবাইয়ে এ বার করোনা আক্রান্ত বিসিসিআই কর্তা​

কেকেআরের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে সহকারী কোচ বলেছেন, “খুব দ্রুত আমরা ম্যাচ খেলার মতো জায়গায় এসে পড়ব। গত কয়েক দিনে ছেলেরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছে। যে ভাবে চলছে, তাতে মাঠে নামার মতো জায়গায় আসতে বেশি দেরি লাগবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন