IPL 2020

কেন আইপিএল খেললেন না? অবশেষে মুখ খুললেন সুরেশ রায়না

জানা গিয়েছে, করোনাভাইরাস যে ভাবে চেন্নাই সুপার কিংস শিবিরে হানা দিয়েছে, তাতেই ভয় পেয়ে গিয়েছেন রায়না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২০ ১৪:২২
Share:

দুবাই থেকে দেশে ফিরে এসেছেন সুরেশ রায়না। ছবি: এএফপি।

কেন আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিলেন সুরেশ রায়না? কেন সংযুক্ত আরব আমিরশাহি থেকে দেশে ফিরে আসার সিদ্ধান্ত নিলেন তিনি? জল্পনা চলছে ক্রিকেটমহলে।

Advertisement

জানা গিয়েছে, করোনাভাইরাস যে ভাবে চেন্নাই সুপার কিংস শিবিরে হানা দিয়েছে, তাতেই ভয় পেয়ে গিয়েছেন রায়না। নিজের দুই সন্তান, চার বছরের গ্রেসিয়া ও মাত্র পাঁচ মাসের রিয়োকে নিয়েই চিন্তিত তিনি। দৈনিক জাগরণকে তিনি বলেছেন যে, “সন্তানের থেকে কোনও কিছুই গুরুত্বপূর্ণ নয়।” ফলে মনে করা হচ্ছে, সন্তানদের কথা ভেবেই আইপিএল থেকে সরে গেলেন টুর্নামেন্টের অন্যতম সেরা ক্রিকেটার।

চেন্নাই সুপার কিংস শিবিরে ১৩ জনের করোনা হয়েছে। তার মধ্যে দীপক চাহার ও ঋতুরাজ গায়কোয়াড়ের মতো ক্রিকেটারও রয়েছেন। শোনা যাচ্ছে, করোনা সংক্রমণের হার দেখে দুবাইয়ে থাকা আর ঠিক বলে মনে করেননি রায়না। সিএসকে ম্যানেজমেন্ট তাঁর সিদ্ধান্তকে মেনে নিয়ে দেশে ফেরার ব্যবস্থা করে দিয়েছে। তিনি ‘ব্যক্তিগত কারণ’-এ দেশে ফিরেছেন বলে জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজির তরফে। শনিবার দেশে ফিরে নয়াদিল্লির বাসস্থানে রায়না নাকি কোয়রান্টিনে চলেও গিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: রেকর্ড গড়ে এশিয়াডে সোনা জেতাও যথেষ্ট নয়, অর্জুন থেকে বঞ্চিতই থাকলেন দুই বাঙালি ‘তাসুড়ে’​

আরও পড়ুন: পঞ্জাবে নিহত কাকা, পারিবারিক বিপর্যয়ই কি সুরেশ রায়নার দেশে ফেরার কারণ​

রায়নার দেশে ফেরার কারণ হিসেবে পঞ্জাবের পাঠানকোটে তাঁর পারিবারিক বিপর্যয়ের প্রসঙ্গও উঠে এসেছে। ১৯ অগস্ট রাতে দুষ্কৃতীদের আক্রমণে প্রাণ হারিয়েছেন রায়নার কাকা অশোক কুমার। তাঁর পিসির অবস্থা সঙ্কটজনক। দুই খুড়তুতো ভাইও চোট পেয়েছেন ওই ঘটনায়।

রায়নার আইপিএল না খেলে ফিরে আসার ব্যাপারে সিএসকে দলে তাঁর সতীর্থ শেন ওয়াটসন ইনস্টাগ্রাম ভিডিয়োতে বলেছেন, “সকালে ঘুম থেকে উঠে এই খারাপ খবরটা পেলাম। আশা করি, সব ঠিক হয়ে যাবে। তবে, তোমার অভাব অনুভূত হবে। তুমি দলের হৃদয়। আইপিএলও অনুভব করবে তোমার অনুপস্থিতি। তুমি আইপিএলে এতটাই বড় তারকা। তবে তোমার ঠিকঠাক থাকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন