IPL 2020

আইপিএলে ম্যাচ গড়াপেটার ছায়া, তদন্তে নামল বোর্ডের দুর্নীতি দমন শাখা

প্রতিবারের মতো এ বারও ম্যাচ গড়াপেটার আশঙ্কা দেখা দিয়েছে। অন্যান্য বারের থেকে এ বার অনেক বেশি সতর্ক বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ২২:৫৬
Share:

আইপিএলে ম্যাচ গড়াপেটার ছায়া। ছবি: এএনআই

এ বারের আইপিএলে ম্যাচ গড়াপেটার ছায়া। সূত্রের খবর, মেগা টুর্নামেন্টে খেলছেন এমন এক ক্রিকেটারকে ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ব্যক্তিরা প্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ এর সত্যতা স্বীকার করে নিয়েছেন।

Advertisement

ইতিমধ্যেই জমে উঠেছে এ বারের টুর্নামেন্ট। সেঞ্চুরি হাঁকিয়েছেন ময়ঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুলরা। পাহাড়প্রমাণ রান তাড়া করে ম্যাচ জেতার নজিরও তৈরি হয়েছে মরুশহরে। এর মধ্যেই প্রতিবারের মতো এ বারও ম্যাচ গড়াপেটার আশঙ্কা দেখা দিয়েছে। অন্যান্য বারের থেকে এ বার অনেক বেশি সতর্ক বোর্ড।

করোনা উদ্ভুত পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রাখা হয়েছে ক্রিকেটারদের। ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ব্যক্তিদের পক্ষে এই বলয় অতিক্রম করে প্লেয়ারদের কাছাকাছি পৌঁছনো রীতিমতো কঠিন। একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব। এবং সংশ্লিষ্ট ক্রিকেটারকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই প্রস্তাব দেওয়া হয়েছে। সেই ক্রিকেটারও পুরো বিষয়টা জানিয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসারদের। অজিত সিংহ দাবি করেছেন, “একজন প্লেয়ার তাঁদের কাছে এই বিষয়ে রিপোর্ট করেছে। সেই ক্রিকেটারের নাম কী এবং তিনি কোন দলের, তা তদন্তের স্বার্থে জানানো হয়নি।”

Advertisement

আরও পড়ুন: সাইনির বিমার আছড়ে পড়ল শরীরে, পাল্টা মার তেওয়াটিয়ার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন