IPL 2020

বলে থুতু লাগিয়ে বিতর্কে রাজস্থানের উথাপ্পা

বুধবারের কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের তৃতীয় ওভারের পঞ্চম বলে এই ঘটনা ঘটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ২৩:৫৪
Share:

বিতর্কের সেই মুহূর্ত। ছবি টুইটার থেকে নেওয়া।

রবিন উথাপ্পা কি করোনা-বিধি ভাঙলেন? ইচ্ছাকৃত না হলেও, তাঁকে দেখা গেল বলে থুতু মাখাতে। আর সেই ছবিই জন্ম দিয়েছে নতুন বিতর্কের।

Advertisement

বুধবারের কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের তৃতীয় ওভারের পঞ্চম বলে এই ঘটনা ঘটে। কেকেআর ওপেনার সুনীল নারিন মারতে গিয়ে সহজ ক্যাচ তোলেন মিড অনে। কিন্তু তা ফেলে দেন উথাপ্পা। এর পরই উথাপ্পাকে দেখা গিয়েছে বলে থুতু মাখিয়ে তা বোলারকে ফেরত দিতে। সঙ্গে সঙ্গে তাঁর এই আচরণ নিয়ে শুরু হয় চর্চা।

গত জুনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বলে থুতু লাগানোর উপর সাময়িক ভাবে নিষেধাজ্ঞা জারি করেছিল। তবে বলে ঘাম প্রয়োগে কোনও নিষেধাজ্ঞা নেই। আইপিএলেও মেনে চলা হচ্ছে কড়া জৈব সুরক্ষা বলয়। ক্রিকেটারদের রাখা হচ্ছে সেই বলয়ের মধ্যে। কিন্তু উথাপ্পার আচরণে প্রশ্নের মুখে সেই সুরক্ষাই।

Advertisement

আরও পড়ুন: আগুন জ্বালালেন কামিন্স-মাভিরা, রাজস্থানকে ৩৭ রানে হারাল কলকাতা

আরও পড়ুন: ডাক পান না আইপিএল-এও, বিশ্বকাপ জেতানো বিস্মৃত নায়ক এখন করোনা-যোদ্ধা​

উথাপ্পা আবার গত কয়েক বছর কলকাতা নাইট রাইডার্সের নিয়মিত সদস্য ছিলেন। কিন্তু, গত মরসুমে ব্যর্থতার পরিপ্রেক্ষিতে এ বারের আইপিএলে তিনি খেলছেন রাজস্থান রয়্যালসে। গত বার ১২ ম্যাচে তাঁর ব্যাটে এসেছিল ২৮২ রান। নিলামে তিন কোটি টাকায় তাঁকে নিয়েছিল রাজস্থান। কিন্তু বুধবার মোটেই ভাল গেল না। ক্যাচ ফেললেন, ব্যাটে করলেন মাত্র ২। আর জড়িয়ে পড়লেন অবাঞ্ছিত এক বিতর্কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন