Rohit Sharma

জয়ের অভ্যাস তৈরি করাই ছিল রোহিতের লক্ষ্য

মহেন্দ্র সিংহ ধোনির পরে তিনি দ্বিতীয় ক্রিকেটার হিসেবে মঙ্গলবার আইপিএলে ২০০ নম্বর ম্যাচও খেলে ফেললেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ০৪:১৫
Share:

পাঁচবারের জন্য আইপিএল ট্রফি জিতে রোহিত শর্মা। আইপিএল

পাঁচবারের জন্য আইপিএল ট্রফি জিতে রোহিত শর্মা জানিয়ে দিলেন, দুবাইয়ের পরিবর্তে এই ট্রফিটা প্রিয় ওয়াংখেড়ে স্টেডিয়ামে জিততে পারলে সবচেয়ে বেশি আনন্দ পেতেন।চ্যাম্পিয়নের চেক হাতে নিয়ে রোহিত বলেছেন, “এই সাফল্য দর্শকঠাসা ওয়াংখেড়ে স্টেডিয়ামে না পাওয়ায় খারাপ লাগছে। আশা করি, আগামী বছর তা হয়ে যাবে।’’ পাঁচবার আইপিএল জয়ের রাতেই নতুন এক কীর্তি গড়লেন রোহিত। মহেন্দ্র সিংহ ধোনির পরে তিনি দ্বিতীয় ক্রিকেটার হিসেবে মঙ্গলবার আইপিএলে ২০০ নম্বর ম্যাচও খেলে ফেললেন।

Advertisement

রোহিত বলেছেন, “যে ভাবে মরসুমটা গেল তা দুর্দান্ত। প্রতিযোগিতার শুরুর আগেই ছেলেদের বলে দিয়েছিলাম, জেতার অভ্যাস গড়ে তোলার সংস্কৃতি তৈরি করতে হবে। আমি তো ছেলেদের পিছনে লাঠি হাতে দৌড়তে পারব না। তাই ওদের আত্মবিশ্বাস বজায় রাখতে মাথা ঠান্ডা রেখে দলীয় ভারসাম্য বজায় রাখার কাজ করেছি। আর এই সাফল্যের শরিক তাঁরাও, যাঁরা নেপথ্যে থেকে আমাদের তৈরি করেছেন।’’ উল্লসিত সচীন তেন্ডুলকর টুইট করেছেন, “দাপট বজায় রেখে ছেলেরা দুর্দান্ত জয় উপহার দিল। ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ দারুণ ভূমিকা পালন করেছে। গত বছর যে জায়গায় খেলা শেষ হয়েছিল, সেখান থেকেই কাজ এবার শুরু হয়েছিল।”

আইপিএলে ২৭ উইকেটের মালিক যশপ্রীত বুমরা বলেছেন, “প্রতি এক বছর অন্তর ট্রফি জিতি। সেই ধারা ভেঙে নতুন নজির তৈরি করার ইচ্ছা ছিল।’’ যোগ করেন, “আমরা অন্যদের চেয়ে অনেক আগে প্রস্তুতি নেওয়া শুরু করেছিলাম। তার সুফল পেলাম। অতিমারির জন্য সব কিছু বছরের প্রথম দিকে বন্ধ হয়ে গিয়েছিল। ওটা ছিল একটা বড় ধাক্কা। সবাই বাড়িতে আটকে গিয়েছিলাম। শেষ পর্যন্ত ক্রিকেটে ফিরে খেতাব জয়ের জন্য ধন্যবাদ দেব ভাগ্যকে। একই সঙ্গে ঘরে বন্দি থাকা ক্রিকেটপ্রেমীদের কিছুটা হলেও বিনোদন দিতে পারায় ভাল লাগছে।’’

Advertisement

উল্লাসে মাতোয়ারা হার্দিক পাণ্ড্য আবার ট্রফি জিতে বলছেন, ‍‘‍‘ছেলে অগস্ত্যকে এটা আমার তরফে উপহার।’’ ক্রুণাল পাণ্ডের প্রতিক্রিয়া, ‍‘‍‘জয়ের খিদে আমাদের বরাবর তাড়া করে বেড়িয়েছে। মাঠে নেমে সকলে নিজেদের একশো শতাংশ উজাড় করে দিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন