IPL 2020

চনমনে রোহিতেরা, পরীক্ষা ধোনিদের 

এ দিকে, তিন ম্যাচে হেরে প্রবল চাপে থাকা চেন্নাই সুপার কিংসের আজ ফের নতুন লড়াই কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২০ ০৫:৩৭
Share:

ছবি: সংগৃহীত।

দুবাইয়ে শেষ চার ওভারে ৭৯ রান তুলেছিল মুম্বই ইন্ডিয়ান্স। আবু ধাবিতে শেষ ছয় ওভারে করেছিল ১০৪ রান। সংযুক্ত আরব আমিরশাহির দুই বড় মাঠও থামাতে পারেনি তাদের রানের ঝড়। রবিবার শারজায় কী অপেক্ষা করছে? সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে রবিবার নামছেন রোহিত শর্মারা। ম্যাচের আগের দিন সাংবাদিকদের ঈশান কিশান জানিয়েছেন, মাঠ ছোট হলেও ভাল বলকে সম্মান করতেই হবে। মাঠ ছোট বলে ঝুঁকি নিতে গেলে তার ফল ভয়ঙ্কর হতে পারে। তিনি বলেছেন, ‘‘হায়দরাবাদের বোলিং লাইন-আপ খুব ভাল। শারজার মতো ছোট মাঠে খেলা বলেই যে সব বল মারতে হবে, তা একেবারেই নয়। ভাল বলকে তার যোগ্য সম্মান দিতেই হয়।’’ যোগ করেন, ‘‘তবে খারাপ বলকে মারতে তো হবেই। না হলে বোর্ড সচল রাখা যাবে না। বড় রানের খেলা হতে পারে।’’

Advertisement

এ দিকে, তিন ম্যাচে হেরে প্রবল চাপে থাকা চেন্নাই সুপার কিংসের আজ ফের নতুন লড়াই কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে। তার আগে সতীর্থদের কাছে কড়া বার্তা পাঠিয়েছেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর সাফ মন্তব্য, “বেশ কয়েক বছর আগে এ রকম টানা তিনটে ম্যাচ হেরেছিলাম। অনেক ভুলভ্রান্তি হচ্ছে। এগুলো শোধরাতেই হবে। ক্যাচ ফেলা বা নো বল করা চলবে না। দলের মধ্যে কেউ কেউ খেলাটাকে হালকা ভাবে নিচ্ছে। এভাবে হারলে নকআউট পর্বে যাওয়া কঠিন হবে।’’ যোগ করেন, “কেউ ইচ্ছা করে ক্যাচ ফেলে না। কিন্তু এই পর্যায়ে এসে কিছু ক্যাচ নিতেই হবে। এটা পেশাদারিত্ব। এখান থেকে ঘুরে দাঁড়াতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন