Sourav Ganguly

নিজের ফ্যান্টাসি আইপিএল দলে অধিনায়ক সৌরভই, বাদ ধোনি

কোহালি, রোহিত, বুমরা, জাডেজা এমনকী, রিয়ান পরাগকে নিলেও নিজের দলে  মহেন্দ্র সিংহ ধোনিকে রাখেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং পরিবর্তে উইকেটকিপার হিসেবে সৌরভ রেখেছেন ঋষভ পন্থকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৯ ১৭:২৫
Share:

শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

মহেন্দ্র সিংহ ধোনি নয়, ঋষভ পন্থ! নিজের ফ্যান্টাসি আইপিএল দলে তিন বারের আইপিএলজয়ী চেন্নাই সুপার সিংস অধিনায়ক ধোনিকে রাখেননি সৌরভ গঙ্গোপাধ্যা। বরং তিনি উইকেটকিপার হিসেবে দলে রেখেছেন ঋষভ পন্থকে। যা নিয়ে ক্রিকেটমহলে শুরু হয়েছে বিতর্ক। স্বয়ং সৌরভ যদিও কোনও বিতর্ক চাইছেন না। তিনি সোজাসুজি বলেছেন, “এটা পুরোটাই মজার জন্য, আমি শিরোনাম চাইছি না।”

Advertisement

সৌরভকে বলা হয়েছিল পরের বছরের আইপিএলের জন্য ফ্যান্টাসি দল তৈরি করতে। তাঁর তৈরি করা দল এমন— সৌরভ গঙ্গোপাধ্যায় (অধিনায়ক), বিরাট কোহালি, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, ঋষভ পন্থ, আন্দ্রে রাসেল, জশপ্রীত বুমরা, রিয়ান পরাগ, মার্কাস স্টোয়নিস, জোফরা আর্চার, রবীন্দ্র জাডেজা। লক্ষণীয় হল, কোহালি, রোহিত, বুমরা, জাডেজা এমনকী, রিয়ান পরাগকে নিলেও নিজের দলে মহেন্দ্র সিংহ ধোনিকে রাখেননি সৌরভ। বরং পরিবর্তে উইকেটকিপার হিসেবে রেখেছেন ঋষভ পন্থকে।

বৃহস্পতিবার কলকাতায় আইপিএল নিলামে কামিংসকে ১৫ কোটি ৫০ লক্ষ টাকায় নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল নিলামের ইতিহাসে এর চেয়ে বেশি দর ওঠেনি কোনও বিদেশি ক্রিকেটারের। কিন্তু কেন এত দাম উঠল প্যাট কামিংসের? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করছেন বিশাল চাহিদা থেকেই নিলামে দর উঠেছে কামিংসের। শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে সৌরভ বলেছেন, “আমার কিন্তু মনে হয় না কামিংসের দাম বড্ড বেশি। এটা আসলে চাহিদার উপর অনেকটা নির্ভর করে। বিশেষ করে এই ধরনের ছোট মাপের নিলামে এমনই ঘটে। বেন স্টোকসেরও এমন ধরনের ছোট মাপের নিলামে ১৪ কোটি টাকা দর উঠেছিল।”

Advertisement

এই মুহূর্তে টেস্টে বিশ্বের এক নম্বর বোলার কামিংস। সৌরভ বলেছেন, “ইডেনের পিচ হার্ড, সবুজ। যেখানে গতি ও বাউন্স রয়েছে জোরে বোলারদের জন্য। আমার মনে হয় নিলামে দিল্লি ক্যাপিটালস ও কেকেআরের মধ্যে লড়াই চলছিল। একটা সময়ের পর দিল্লি হাল ছেড়ে দেয়। এটা পুরোটাই চাহিদা আর জোগানের ব্যাপার।”

কামিংস এর আগে ২০১৪ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন। সে বার অবশ্য মাত্র একটা ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১৭ সালে দিল্লি ডেয়ারডেভিলস তাঁকে ৪.৫ কোটি টাকায় নিয়েছিল। তিনি নিয়েছিলেন ১৫ উইকেট। পরের মরসুমে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে ৫.৪ কোটি টাকায় নিয়েছিল। কিন্তু চোটের জন্য তিনি ছিটকে যান প্রতিযোগিতা থেকে। বৃহস্পতিবারের নিলামে তাঁকে ফের নিয়েছে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন