IPL 2020

পঞ্জাবের ঘুরে দাঁড়ানোর পিছনে রয়েছে লড়াকু কুম্বলের ভূমিকা, বলছেন গাওস্কর

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১২৬ রান করেও ম্যাচ জিতে নেয় পঞ্জাব। আর সেই ম্যাচ জেতায় দারুণ  আত্মবিশ্বাসী পঞ্জাবের ক্রিকেটাররা।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ১৫:৪৮
Share:

সেই লড়াকু স্পিরিট কুম্বলে ফিরিয়ে এনেছেন পঞ্জাব শিবিরে। -ফাইল চিত্র।

ভাঙা চোয়াল নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বল করেছিলেন অনিল কুম্বলে। খেলোয়াড় জীবনে যে লড়াকু স্পিরিট দেখিয়েছিলেন, কিংস ইলেভেন পঞ্জাবের কোচ হিসেবে সেই স্পিরিট তিনি ফিরিয়ে এনেছেন। কোচের লড়াকু মানসিকতা ছড়িয়ে পড়েছে তাঁর ছেলেদের মধ্যে। সেই কারণেই টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে যেতে বসা কিংস ইলেভেন পঞ্জাব ঘুরে দাঁড়িয়েছে। পর পর চারটে ম্যাচ জিতে আইপিএলের পয়েন্ট তালিকায় পাঁচে উঠে এসেছে কিংস ইলেভেন পঞ্জাব।

Advertisement

আজ সোমবার পঞ্জাবের সামনে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচের আগে দেশের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর বলেন, ‘‘অনিল কুম্বলের ভূমিকার কথা মনে রাখতে হবে। লড়াকু ক্রিকেটার ছিল কুম্বলে। ভাঙা চোয়াল নিয়ে বল করেছিল। সেই স্পিরিটই দেখা যাচ্ছে কিংস ইলেভেন পঞ্জাবের ছেলেদের মধ্যে। সেই কারণেই প্রায় ছিটকে যেতে যেতে এখন প্লে অফের দৌড়ে রয়েছে পঞ্জাব।’’

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১২৬ রান করেও ম্যাচ জিতে নেয় পঞ্জাব। আর সেই ম্যাচ জেতায় দারুণ আত্মবিশ্বাসী পঞ্জাবের ক্রিকেটাররা। কুম্বলের পাশাপাশি লোকেশ রাহুলের নেতৃত্বের প্রশংসা করে গাওস্কর বলছেন, ‘‘লোকেশ রাহুল দলকে দারুণ নেতৃত্ব দিচ্ছে। ফিল্ডিং সাজানো, বোলিং পরিবর্তনে নজর কেড়েছে রাহুল। শেষ ম্যাচে ১৯ তম ওভারে ক্রিস জর্ডনকে বল করতে ডাকা এবং শেষ ওভারে অর্শদীপের উপরে আস্থা রাখার সিদ্ধান্তও দারুণ।’’

Advertisement

আরও পড়ুন: জিততেই হবে অন্তত ২টি ম্যাচ, দেখে নিন কিংসদের বিরুদ্ধে নাইটদের সম্ভাব্য একাদশ

এ বারের টুর্নামেন্টে প্রথম দিন থেকেই দারুণ পারফরম্যান্স করেছেন রাহুল। ৫৬৭ রান করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন লোকেশ রাহুল। তাঁর দল হঠাৎ যে ভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে কলকাতা শিবিরও সমীহ করছে পঞ্জাবকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন