IPL 2020

‘আমার কাছে বিশ্বকাপ ফাইনালের পরেই আইপিএল ফাইনাল’

আজকের ম্যাচে জিততে না পারলে সব পরিশ্রমই যে বৃথা তা জানেন দুই দলের সব ক্রিকেটারই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ১৬:০১
Share:

চাপ কাটিয়ে পোলার্ড জিততে পারবেন আইপিএল ২০২০? ছবি: সোশ্যাল মিডিয়া

৫২ দিনের লম্বা লড়াই। মঙ্গলবার তার শেষ নির্ণয়। সেই টুর্নামেন্টের ফাইনালকে বিশ্বকাপ ফাইনালের ঠিক পরেই রাখছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কায়রন পোলার্ড

Advertisement

দুবাইয়ের মাঠে আজ যে দুই দল নামতে চলেছে তাদের কাছে এই ফাইনালে ওঠার রাস্তাটা অবশ্যই স্মরণীয়। কিন্তু আজকের ম্যাচে জিততে না পারলে সব পরিশ্রমই যে বৃথা তা জানেন দুই দলের সব ক্রিকেটারই। মুম্বই দলের সাফল্যের পিছনে পোলার্ডের অবদান প্রচুর। ১৫ ম্যাচে ২৫৯ রানই শুধু নয়, তাঁর নজরকাড়া স্ট্রাইক রেট (১৯০.৪৪) বুঝিয়ে দিয়েছে কেন তিনি অন্যতম সেরা ফিনিশার। পোলার্ড বলেন, “ফাইনালে খেলতে নামার চাপটাই আলাদা। প্রত্যেক ক্রিকেটারদের মধ্যে সেই চাপটা থাকে। সবাই এই ম্যাচ জিততে চাইবে, কোনও ভুল করতে চাইবে না। তাই চাপ কাটিয়ে সাধারণ ম্যাচের মতো খেলাটাকে উপভোগ করতে হবে।”

মুম্বই কোচ মাহেলা জয়বর্ধনের গলাতেও শোনা গিয়েছে একই সুর। তিনিও ম্যাচটাকে উপভোগ করারই পরামর্শ দিয়েছেন। চার বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের কাছে ফাইনালের এই চাপ পরিচিত হলেও, প্রথম বার ফাইনাল খেলতে নামা দিল্লির কাছে তা সম্পূর্ণ নতুন। দর্শকহীন মাঠে খেলা হলেও ফাইনালের মানসিক চাপ যে থাকবেই তা বলা বাহুল্য। সেই চাপ কাটিয়ে কে জিততে পারবে আইপিএল ২০২০? সে দিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

আরও পড়ুন: ‘স্টোইনিসকে ছেড়ে দেওয়াই ব্যাঙ্গালোরের সবচেয়ে বড় ভুল’

আরও পড়ুন: ৪ বারের চ্যাম্পিয়ন মুম্বই নাকি প্রথম বার ফাইনালে ওঠা দিল্লি, কার পাল্লা ভারী?​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন