IPL 2021

আইপিএল-এর জৈব সুরক্ষা বলয়ে আরও কঠিন হতে চলেছে কোহলীদের জীবন

বলয়ের মধ্যে থাকা কোনও ব্যক্তি বাইরে থেকে খাবার আনাতে পারবেন না। এর আগে এ ব্যাপারে কোনও নির্দেশ ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৫:০৭
Share:

আরও কঠিন হল কোহলী, রোহিতদের জৈব সুরক্ষা বলয় টুইটার

ভারতে ভয়াবহ কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আরও কঠিন সুরক্ষা বলয় তৈরি করতে চাইছে বিসিসিআই। ফলে, জৈব সুরক্ষা বলয়ে আরও কঠিন হতে চলেছে বিরাট কোহলী, রোহিত শর্মাদের জীবন। দুদিন অন্তর ক্রিকেটারদের কোভিড টেস্ট করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে যা পাঁচদিন অন্তর করা হত। এছাড়াও নির্দেশ জারি করা হচ্ছে, বলয়ের মধ্যে থাকা কোনও ব্যক্তি বাইরে থেকে খাবার আনাতে পারবেন না। এর আগে এ ব্যাপারে কোনও নির্দেশ ছিল না। ফলে অনেক ক্রিকেটারের খাবার তাঁর বাড়ি থেকেও আসত। সে সব এবার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে নিল বোর্ড।

Advertisement

বিসিসিআই-এর অন্যতম কর্তা হেমঙ্গ আমিন বলেন, ‘‘আইপিএল-এর শুরুর দিকে বাইরে থেকে আনা খাবার খেতে ক্রিকেটারদের বাধা দেওয়া না হলেও এবার এই সুবিধা তুলে নেওয়া হচ্ছে। জৈব বলয়ের সুরক্ষা ও সাবধানতা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।’’

ইতিমধ্যেই করোনার আতঙ্কে বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। এরকম ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তার জন্য এই ব্যবস্থা নিচ্ছে বোর্ড। পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের সাহস জোগাতেও বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে বলে সূত্রের খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন