IPL 2021

আইপিএল-এ ৩৫০টা ছক্কা, রেকর্ড গড়লেন ক্রিস গেল

মোট ছক্কায় দ্বিতীয় স্থানে থাকা ডিভিলিয়ার্সের (২৩৭) থেকে অনেকটাই এগিয়ে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ২১:৩২
Share:

রাজস্থানের বিরুদ্ধে প্রথম ছয়টি মারার সঙ্গে সঙ্গেই এই রেকর্ড গড়েন ‘ইউনিভার্স বস’। ছবি: টুইটার থেকে

আইপিএল-এর মঞ্চে ৩৫০টি ছক্কা হাঁকালেন ক্রিস গেল। সোমবার পঞ্জাব কিংসের হয়ে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৮ বলে ৪০ রান করেন ক্যারিবিয়ান ক্রিকেটার। ইনিংস সাজানো ছিল ৪টি চার এবং ২টি ছয় দিয়ে। প্রথম ছয়টি মারার সঙ্গে সঙ্গেই ৩৫০টি ছয় মারার রেকর্ড গড়েন ‘ইউনিভার্স বস’।

Advertisement

আইপিএল-এ সব মিলিয়ে ১৩৩টি ম্যাচ খেলেছেন গেল। রান করেছেন ৪৮১২, মেরেছেন ৩৫১টি ছয়। ৬টি শতরানও রয়েছে তাঁর আইপিএল কেরিয়ারে। ছয় মারার ক্ষেত্রে বাকি ব্যাটসম্যানদের থেকে অনেকটাই এগিয়ে গেল। দ্বিতীয় স্থানে থাকা এবি ডিভিলিয়ার্স মেরেছেন ২৩৭টি ছক্কা। ভারতীয়দের মধ্যে সব চেয়ে বেশি ছয় মেরেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ২০৫টি ম্যাচে তিনি মেরেছেন ২১৬টি ছয়।

আইপিএল-এর চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে পঞ্জাব এবং রাজস্থান। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। ব্যাট করতে নেমে ২০ ওভারে ২২১ রান করেছে পঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল ৯১ রান করেন। পঞ্জাবের হয়ে রান পেয়েছেন দীপক হুডাও। তিনি ২৮ বলে ৬৪ রান করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন