IPL 2021

“প্রথম থেকেই চেন্নাইয়ের প্রেমে পড়ে গিয়েছিল ধোনি, বাকিটা ইতিহাস”, বললেন দলের মালিক

গত মরশুম খারাপ গেলেও এখনও পর্যন্ত আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস (সিএসকে)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৯:৩১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল ছবি

গত মরশুম খারাপ গেলেও এখনও পর্যন্ত আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস (সিএসকে)। নতুন মরসুমে ফের নতুন ভাবে পরিকল্পনা শুরু করেছে তারা। কী ভাবে চেন্নাই এত ভাল দল হয়ে উঠল, তা ব্যাখ্যা করেছেন দলের মালিক এন শ্রীনিবাসন।

Advertisement

প্রথমেই তিনি মনে করিয়ে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনির অবদানের কথা। বলেছেন, “চেন্নাই হল ক্রিকেটপ্রেমীদের শহর। তাই প্রথম থেকেই চেয়েছিলাম এখান থেকে একটা দল আইপিএলে খেলুক। সেটা শেষ পর্যন্ত হয়। তারপরে আসে এমএস ধোনি। চেন্নাই শহরের প্রেমে পড়ে যায় ও। চেন্নাইও ওকে ভালবেসে ফেলে। বাকিটা ইতিহাস।”

ধোনিকে কেন এখনও দলে রাখা হয়েছে সে প্রশ্নের উত্তরে শ্রীনিবাসন বলেছেন, “ধোনি এখন চেন্নাইয়ে। ও বরাবর ক্রিকেটটা মন দিয়ে খেলে। সকালে ইনডোরে এবং দুপুকে চিপকে রোজ অনুশীলন করছে। প্রচণ্ড দৃঢ়প্রতিজ্ঞ। সেটাই আমাদের সবথেকে ভাল লাগে। ক্রিকেট বা আইপিএল লোকে জেতার জন্যেই খেলে। কিন্তু ধোনির মধ্যে যে ধারাবাহিকতা এবং দায়বদ্ধতা রয়েছে, সেটাই আমাদের সবথেকে বেশি আকর্ষিত করে।”

Advertisement

চেন্নাইয়ের সাফল্যের কারণ ব্যাখ্যা করতে গিয়ে শ্রীনিবাসন বলেছেন, “২-৩টে কারণ রয়েছে। যখন ভারতে টেস্ট খেলা শুরু হয়, তখন চেন্নাই ছিল পাঁচ কেন্দ্রের অন্যতম। তাই আইপিএল শুরু হওয়ার সময় চেন্নাই থেকে একটা দল থাকতেই হত। ইন্ডিয়া সিমেন্টসের তরফে তৎকালীন বোর্ড সভাপতি শরদ পওয়ারের কাছে আবেদন করা হয় যে আমরা নিলাম করতে পারি কিনা। উনি অনুমতি দেন।”

চেন্নাইয়ের সাফল্যের পিছনে যে দলের অন্দরে পারিবারিক অনুভূতি রয়েছে, সেটাও স্বীকার করেছেন শ্রীনিবাসন। বলেছেন, “আমরা ফ্র্যাঞ্চাইজির মালিক, খেলোয়াড়ের নয়। ওদের সঙ্গে ভাল ব্যবহার করতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন