IPL

কেন আইপিএল বন্ধ করতে বাধ্য হলেন? জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ

দেশজুড়ে বেড়েই চলেছে করোনার আতঙ্ক। ইতিমধ্যেই জৈব বলয় ভেদ করে আইপিএল জগতে ঢুকে পড়েছে এই ভাইরাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২১ ১৫:১৭
Share:

আইপিএল-এর সঙ্গে জড়িয়ে থাকা মানুষদের জীবন বাজি রাখতে রাজি নয় বোর্ড। জানিয়ে দিলেন জয় শাহ। ফাইল চিত্র

আগে জীবন পরে ক্রিকেট। আইপিএল-এর সঙ্গে যুক্ত রয়েছেন ৮ দলের একাধিক দেশি-বিদেশি ক্রিকেটার ও প্রচুর মানুষ। তাঁদের সুরক্ষার কথা চিন্তা করেই চলতি বছরের ক্রোড়পতি লিগ বন্ধ করে দিল বিসিসিআই। এমনটাই জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ

Advertisement

এই বিষয়ে জয় শাহ বলেন, “করোনা সঙ্কট এখনও কাটেনি। বরং বেড়েই চলছে। তাই বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল সর্বসম্মত ভাবে প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত নিল। কারণ আইপিএল-র সঙ্গে জড়িত একাধিক ক্রিকেটার, ম্যাচ আধিকারিক, মাঠ কর্মী, সম্প্রচারকারী চ্যানেলের লোকজনের জীবন বাজি রেখে আমরা আইপিএল আয়োজন করতে রাজি নই। তাই শেষ পর্যন্ত এমন সিদ্ধান্ত নেওয়া হল।”

দেশজুড়ে বেড়েই চলেছে করোনার আতঙ্ক। ইতিমধ্যেই জৈব বলয় ভেদ করে আইপিএল জগতে ঢুকে পড়েছে এই ভাইরাস। বরুণ চক্রবর্তী, ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্রর মতো ক্রিকেটাররা কোভিডে আক্রান্ত। এর জেরে একাধিক দল ইতিমধ্যেই আরও কঠোর নিভৃতবাসে চলে গিয়েছিল। আড্যাম জাম্পার কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাইয়ের মতো বিদেশিরা তো আগেই তাঁদের দেশে ফিরে গিয়েছিলেন। তাই শেষ পর্যন্ত প্রতিযোগিতা বন্ধ করতে বাধ্য হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন