ECB

আইপিএল ফের শুরু হলেও অইন মর্গ্যানদের পাবে না কেকেআর

এবারের আইপিএল-এর জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ছাড় দেওয়া হয়েছিল ইংরেজ ক্রিকেটারদের

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৬:৩৮
Share:

অইন মর্গ্যান ফাইল চিত্র

করোনার কারণে স্থগিত আইপিএল আবার শুরু করা যাবে কিনা তা নিয়ে জল্পনা চলছে। তবে পুনরায় এই প্রতিযোগিতা শুরু হলেও ইংল্যান্ডের ক্রিকেটারদের পাওয়া যাবে না। এমনটাই জানিয়ে দিলেন ইংল্যান্ড বোর্ডের কর্তা অ্যাশলে জাইলস।

Advertisement

এবারের আইপিএল-এর জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ছাড় দেওয়া হয়েছিল ইংরেজ ক্রিকেটারদের। কিন্তু ভবিষ্যতে এই ছাড় আর দেওয়া হবে না। তাতে প্রভাব পড়তে পারে ভবিষ্যতে অনুষ্ঠিত হতে চলা বিভিন্ন সফরে। জাইলস বলেন, ‘‘আমাদের ভবিষ্যতের সূচি তৈরি করা আছে। আমরা সমস্ত ম্যাচেই সেরা দল ধরে রাখতে চাই। আমরা জানি না নতুন করে আইপিএল শুরু হলে তা কেমন হবে বা কবে কোথায় হবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর থেকেই জাতীয় দলের পরপর খেলা থাকবে। টি২০ বিশ্বকাপ, অ্যাসেজ সিরিজ আছে। সেপ্টেম্বর-অক্টোবর মাসে বাংলাদেশ ও পাকিস্তান সফরও হওয়ার কথা রয়েছে। আমাদের ক্রিকেটারদের স্বার্থ আমাদের দেখতেই হবে।’’
সেপ্টেম্বরে আইপিএল ফের শুরু হওয়ার কথা থাকলেও ইংল্যান্ড বোর্ডের ঘোষণার পর এই প্রতিযোগিতা হওয়া নিয়ে সংশয় বেড়ে গেল বলেই মনে করা হচ্ছে। ২০২২ সালে ঠাসা ক্রীড়াসূচি রয়েছে ইংল্যান্ডের। নিউজিল্যান্ড, ভারতের বিরুদ্ধে খেলার পর পাকিস্তান ও বাংলাদেশ সফরে যাবে তাঁরা। এরপর টি২০ বিশ্বকাপ ও অ্যাসেজ সিরিজ খেলবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন