IPL 2021

এখন আর একটানা নেটে পড়ে থাকেন না সূর্যকুমার যাদব

প্রত্যাশার থেকে দেরিতে হলেও ভারতের হয়ে তাঁর অভিষেক করার স্বপ্ন পূরণ হয়েছে। সূর্যকুমার যাদব তাই এখন আর পিছনে তাকাতে চান না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৯:১৭
Share:

দিল্লির বিরুদ্ধে সূর্যকুমার। ছবি আইপিএল

প্রত্যাশার থেকে দেরিতে হলেও ভারতের হয়ে তাঁর অভিষেক করার স্বপ্ন পূরণ হয়েছে। সূর্যকুমার যাদব তাই এখন আর পিছনে তাকাতে চান না। বরং যে ক’টা সুযোগ তাঁর সামনে আসবে, প্রতিটা কাজে লাগাতে চান। প্রতি মুহূর্তে নিজের খেলা উপভোগ করতে চান তিনি।

Advertisement

এক অনুষ্ঠানে সূর্য বলেছেন, “চাপ নিয়ে ভাবছি না। বরং সেটা সুযোগ হিসেবে নিচ্ছি। অনেকদিন পরে আমি সুযোগ পেয়েছি। তাই কোথায় ভুল হচ্ছে বা ভাল খেলতে না পারলে কী হবে এসব ভাবা ছেড়ে দিয়েছি। আমার জীবনের ওই অধ্যায় পেরিয়ে গিয়েছে।”

সূর্যের সংযোজন, “এখন কী ভাবে নিজের খেলার উন্নতি করতে পারি সেটাই শুধু ভাবি। আগামী ২-৩ বছরে নিজের প্রত্যেকটা ইনিংস উপভোগ করতে চাই। কোথায় ভুল হয়েছে বা হচ্ছে সেটা নিয়ে নিজের সঙ্গেই কথা বলব। শুধু ইতিবাচক থাকার চেষ্টা করব এবং নিজের ছোটখাটো ভুলগুলোকে মেরামত করার অবিরাম চেষ্টা করব।”

Advertisement

সূর্য জানিয়েছেন, একসঙ্গে অনেকক্ষণ ধরে অনুশীলন তিনি কোনওদিনই করেন না। বরং নির্দিষ্ট কিছু ভুলত্রুটি শুধরে নেওয়ার দিকেই মন দেন বেশি। বলেছেন, “২-৩ ঘণ্টা ধরে অনুশীলন চললে, আমি বিশেষ কিছু জিনিসে শুধু গুরুত্ব দিই। পরের ম্যাচের পরিস্থিতি চিন্তা করে সেইমতো প্রস্তুতি নিই। একটানা নেটে পড়ে থাকি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন