IPL 2021

পৃথ্বীতে মুগ্ধ ঋষভ পন্থ: আত্মবিশ্বাস জোগালে ও জাদু দেখাতে পারে

বৃহস্পতিবার কেকেআর-এর বিরুদ্ধে মারকুটে ছন্দে দেখা গিয়েছে পৃথ্বী শ-কে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৩:১৫
Share:

পৃথ্বীতে মুগ্ধ ঋষভ। ফাইল ছবি

বৃহস্পতিবার কেকেআর-এর বিরুদ্ধে মারকুটে ছন্দে দেখা গিয়েছে পৃথ্বী শ-কে। প্রত্যেকেই তাঁর ঝোড়ো ইনিংসের প্রশংসা করেছেন। তরুণ ক্রিকেটারের প্রতিভায় মুগ্ধ ঋষভ পন্থও। তাঁর মতে, পাশে দাঁড়িয়ে পৃথ্বীকে আত্মবিশ্বাস জোগালে তিনি জাদু দেখাতে পারেন।

Advertisement

ধওয়ন ফেরার পর নেমেছিলেন পন্থ। পৃথ্বীর সঙ্গে বেশ কিছুক্ষণ আলোচনা করতে দেখা যায় তাঁকে। কী কথা হচ্ছিল? পন্থ বলেছেন, “ও প্রতিভাবান ক্রিকেটার, সেটা আমরা সবাই জানি। কিন্তু ওকে যদি আত্মবিশ্বাসী করে তুলতে পারি আমরা, তাহলে পৃথ্বী জাদু দেখাতে পারে। ওকে বলছিলাম নিজের স্বাভাবিক খেলা খেলতে। এ ধরনের ম্যাচে রান রেটের ব্যাপারটা নিয়েও ভাবতে হয়।”

পন্থ নিজেও তরুণ। কিন্তু অধিনায়কত্বে তার ছাপ পড়ছে না। পরিণতবোধ দেখাচ্ছেন তিনি। বলেছেন, “দলে আমার থেকেও যারা ছোট তাদের সব সময় বলি নিজের খেলাটা উপভোগ করতে। নিজের সেরাটা দিতে। ললিত যাদবকে দেখুন। ও একজন অলরাউন্ডার। কিন্তু আজ ব্যাট করতে পারল না। তাতেও অনেক কিছু শিখতে পেরেছে। আগের ম্যাচে আমরা এক রানে হেরেছিলাম। সেখান থেকেও শিক্ষা নিয়েছি। অধিনায়কত্ব নিঃসন্দেহে উপভোগ করছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন