Kartik Tyagi

IPL 2021: শেষ ওভারে রাজস্থানকে জেতানো কার্তিক অস্ট্রেলিয়ায় একজনকে দেখে ভয় পেয়ে গিয়েছিলেন

বুমরাকে পৃথিবীর অন্যতম সেরা বোলার মনে করেন কার্তিক। তাঁর থেকে প্রশংসা পেয়ে আপ্লুত তরুণ পেসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৩
Share:

রাজস্থান রয়্যালসের নায়ক এখন কার্তিক ত্যাগী। ছবি: টুইটার থেকে

পঞ্জাব কিংসকে হারিয়ে রাজস্থান রয়্যালসের নায়ক এখন কার্তিক ত্যাগী। শেষ ওভারে চার রান করতে দেননি লোকেশ রাহুলের দলকে। যে ভাবে নিকোলাস পুরান এবং এডেন মার্করামকে তিনি আটকে দিলেন, তাতে যশপ্রীত বুমরার সঙ্গে তুলনা হতে শুরু করেছে কার্তিকের।

বুমরা নিজেও কার্তিকের প্রশংসা করেন। তবে বুমরার সঙ্গে প্রথম যখন দেখা হয়েছিল কার্তিকের সেই সময় বেশ চাপে পড়ে গিয়েছিলেন তিনি। কার্তিক বলেন, “অস্ট্রেলিয়ায় গিয়ে প্রথম দেখা হয়েছিল বুমরার সঙ্গে। আমি বেশ চাপে ছিলাম। দেখাই করতে যেতে পারিনি। কিন্তু ও নিজেই এল আমার কাছে। বেশ কিছু বিষয় নিয়ে আলোচনাও করল। দারুণ সময় ছিল সেটা।”

Advertisement

অস্ট্রেলিয়া সফর তাঁকে অনেক পরিণত করেছে বলেই মত কার্তিকের। তিনি বলেন, “অস্ট্রেলিয়ায় গিয়ে অনেক কিছু শিখেছি। বেশ কিছু ক্রিকেটার অসুস্থ হয়ে পড়ে। তরুণরা ম্যাচ জেতায়। আমিও চাই ভারতকে ম্যাচ জেতাতে।”

বুমরাকে পৃথিবীর অন্যতম সেরা বোলার মনে করেন কার্তিক। তাঁর থেকে প্রশংসা পেয়ে আপ্লুত তরুণ পেসার। পঞ্জাবের বিরুদ্ধে শেষ ওভার করার আগে সঞ্জু স্যামসন এবং ক্রিস মরিসের সঙ্গে তাঁর পরিকল্পনা আলোচনা করে উপকার পেয়েছিলেন বলেও জানিয়েছেন কার্তিক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন