IPL

বদলে গিয়েছেন জাডেজা, ব্যাখ্যা দিলেন ধোনি

ম্যাচের শেষে ‘ক্যাপ্টেন কুল’ স্বীকার করে নিলেন যে জাড্ডুর অলরাউন্ড দক্ষতার জন্যই শীর্ষে চলে গেল তাঁর দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২০:৪৩
Share:

মারছেন জাডেজা। অভিনন্দন জানাচ্ছেন ধোনি। ছবি - টুইটার

রবীন্দ্র জাডেজার বিস্ফোরক ব্যাটিং ও বোলিংয়ের উপর ভর করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬৯ রানে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। আর বিরাট কোহলীর দলকে হেলায় হারানোর পরেই জাডেজার একরাশ প্রশংসা করলেন মহেন্দ্র সিংহ ধোনি। ম্যাচের শেষে ‘ক্যাপ্টেন কুল’ স্বীকার করে নিলেন যে জাড্ডুর অলরাউন্ড দক্ষতার জন্যই শীর্ষে চলে গেল তাঁর দল।

Advertisement

ধোনি বললেন, “জাড্ডু এমন একজন ক্রিকেটার, যে নিজের দক্ষতায় যে কোনও অবস্থায় ম্যাচের রং বদলে দিতে পারে। ওর বোলিং এবং ফিল্ডিং নিয়ে আমরা বরাবর গর্ববোধ করতাম। তবে গত কয়েক বছরে ও ব্যাটসম্যান হিসেবে অনেক উন্নতি করেছে। তাই জাডেজা অবশ্যই যে কোনও দলের সম্পদ। ছন্দে থাকলে ও শেষ দিকে দ্রুত রান তুলে দলকে এগিয়ে দিতে পারে।”

সেটা অবশ্য এই ম্যাচ প্রমাণ করে দিল। ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৪ রান তুলেছিল সিএসকে। হর্ষল পটেলের শেষ ওভারে ৩৭ রান নিয়ে দলকে ১৯১তে পৌঁছে দেন জাড্ডু। ২৮ বলে অপরাজিত ৬২ রানের জন্যই যে দলের জয় সহজ হল সেটা মেনে নিলেন এমএস ধোনি।

Advertisement

এবি ডিভিলিয়ার্স ও গেল ম্যাক্সওয়েলকে ফিরিয়ে আরসিবি-র মিডল অর্ডারে ভাঙন ধরালেন জাড্ডু। ছবি - টুইটার।

বললেন, “শেষ দিকে ওর মতো ব্যাটসম্যানকে বল করা মোটেও সহজ নয়। এই পিচে ১৬৫ জয়ের মতো রান হলেও জাড্ডুর জন্যই এত রান করতে পারলাম। তাই আমাদের জয় অনেক সহজ হয়ে যায়।”

টসে জিতে বল করার জন্য ধোনির সিদ্ধান্ত নিয়ে আলোচনা করছিলেন একাধিক ক্রিকেট পণ্ডিত। যদিও দিনের শেষে অধিনায়ক ধোনি ফের একবার সবাইকে ভুল প্রমাণ করলেন। এই বিষয় নিয়ে প্রশ্ন করা হলে ধোনি বললেন, “শিশির প্রভাব ফেলতে পারে কিনা সেটা আগেভাগে বলে দেওয়া সম্ভব নয়। কারণ প্রতিদিন তো একই আবহাওয়া থাকে না। তাছাড়া পিচের চরিত্রও বদলে যায়। পিচের সম্পর্কে সঠিক ধারণা হওয়াই আসল কথা। তাছাড়া আমার দলের বোলাররা দারুণ জায়গায় বল রেখেছে। তাই এত সহজে জয় পেলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন