IPL 2021

টগবগে মুম্বইয়ের সঙ্গে দ্বৈরথ চাপে থাকা ওয়ার্নারদের

দু’টো ম্যাচই হেরে বসে থাকা সানরাজ়ার্সের ব্যাটিং জমাট বাঁধছে না। কেন উইলিয়ামসের চোট চিন্তায় ফেলেছে ওয়ার্নারদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ০৫:৪৪
Share:

পাশাপাশি: অনুশীলনের ফাঁকে কিংবদন্তি মুরলীধরনের সঙ্গে রশিদ খান। শনিবার। ছবি টুইটার।

প্রায় হারা ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের মুখের কাছ থেকে ছিনিয়ে নিয়ে টগবগ করতে থাকা মুম্বই ইন্ডিয়ান্স। আর তাদের সামনে জেতা ম্যাচ হেরে বিধ্বস্ত অবস্থায় থাকা সানরাজ়ার্স হায়দরাবাদ। এক দল চাইবে জয়ের রথ চালু রাখতে। অন্য দল জয়ের রাস্তা খুঁজবে। শনিবার রোহিত শর্মা বনাম ডেভিড ওয়ার্নারদের দ্বৈরথে কারা শেষ হাসি হাসেন, তা সময়ই বলে দেবে। যেটা বলার জন্য অপেক্ষা করার দরকার নেই, তা হচ্ছে, প্রথম ম্যাচে বিরাট কোহালিদের কাছে হেরে গেলেও কেকেআরের বিরুদ্ধে অবিশ্বাস্য জয় পেয়ে টগবগে মুম্বই ইন্ডিয়ান্স। তাঁদের দুই পেসার যশপ্রীত বুমরা এবং ট্রেন্ট বোল্ট দারুণ ছন্দে। স্পিন বিভাগে উড়ছেন লেগস্পিনার রাহুল চাহার, বাঁ হাতি ক্রুণাল পাণ্ড্য। চেন্নাইয়ের মন্থর, ঘূর্ণি উইকেটে নাইট রাইডার্সকে ভেঙে দিয়েছিলেন এই দু’জনই। কোনও সন্দেহ নেই, রোহিত শনিবারও তাকিয়ে থাকবেন দুই স্পিনারের দিকে। মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ, নিউজ়িল্যান্ডের প্রাক্তন পেস বোলার শেন বন্ড এ দিন বলে দিয়েছেন, রাহুল চাহার উইকেট নেওয়ার মতো বোলার। রান আটকানোর নয়। তাঁকে সেই ভূমিকাতেই চায় দল। বন্ড বলছেন, ‘‘রাহুলের বয়স এখনও খুবই কম (২১ বছর)। এর মধ্যেই দারুণ সফল হয়েছে ও। কঠিন পরিস্থিতিতে, চাপের মধ্যে দলকে জেতানোর মতো বোলিং করেছে। ওর সামনে উন্নতি করার অনেক রাস্তা রয়েছে। আমি নিশ্চিত, রাহুল সেটা করে দেখাবে।’’

Advertisement

দু’টো ম্যাচই হেরে বসে থাকা সানরাজ়ার্সের ব্যাটিং জমাট বাঁধছে না। কেন উইলিয়ামসের চোট চিন্তায় ফেলেছে ওয়ার্নারদের। মাঝের দিকে উইলিয়ামসনের স্থায়িত্বের অভাব অনুভব করছে সানরাইজ়ার্স। নিউজ়িল্যান্ড অধিনায়ক বলছেন, কনুইয়ের চোট সারিয়ে এই সপ্তাহের মধ্যেই সেরে উঠবেন বলে আশা করছেন। তবে শনিবারের ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা কম। এমনিতেই রান তাড়া করতে গিয়ে গুলিয়ে ফেলছে হায়দরাবাদ। তার উপর চেন্নাইয়ের মন্থর, ঘূর্ণি পিচ ওয়ার্নার-বেয়ারস্টোদের মতো স্ট্রোক খেলা ব্যাটসম্যানদের আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। শুরুর দিকে ওয়ার্নার-বেয়ারস্টো জুটি যে ঝড়টা তুলে দিতেন প্রত্যেক বার, সেটাই এখনও পর্যন্ত হয়নি। হায়দরাবাদকে যদি মুম্বইয়ের মতো শক্তিশালী দলকে টেক্কা দিতে হয়, তা হলে তাদের তারকা ত্রয়ীকে সফল হতেই হবে। ব্যাটিংয়ে ওয়ার্নার-বেয়ারস্টো এবং বোলিংয়ে রশিদ খান। তবে মাঝের দিকের ব্যাটিংও ভোগাচ্ছে তাঁদের। মণীশ পাণ্ডে, আব্দুল সামাদরা আরসিবি-র বিরুদ্ধে আড়াআড়ি শট খেলে উইকেট ছুড়ে দিয়ে গিয়েছেন। শাহবাজ় আহমেদের এক ওভারে তিন উইকেট নেওয়া তাঁদের কাছে দুঃস্বপ্নের মতো হয়ে থাকছে। তার মধ্যেই আজ, ফের পড়তে হচ্ছে আর এক বাঁ হাতি স্পিনার ক্রুণাল পাণ্ড্যের সামনে। ওয়ার্নারদের আর একটা বড় সমস্যা দুই প্রধান জোরে বোলার ভুবনেশ্বর কুমার এবং টি নটরাজনের সে ভাবে ছন্দ খুঁজে না পাওয়া। শনিবার রোহিতদের সঙ্গে তাঁদের ভেল্কি ফিরুক, প্রার্থনা করবেন ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন