IPL

আইপিএলে কোহলী, ধোনিরা ভাল খেললেই হবে ডোপ পরীক্ষা

গত আইপিএলে ৫০-এর বেশি ডোপ পরীক্ষা হয়েছিল। এবার সংখ্যাটা থাকবে ৩০-এর আশেপাশে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৯:৩৪
Share:

আইপিএলেও চলবে ডোপ পরীক্ষা।

এবারের আইপিএলে ডোপ পরীক্ষার সংখ্যা কমিয়ে দিচ্ছে জাতীয় ডোপ বিরোধী সংস্থা নাডা। করোনার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। গত আইপিএলে ৫০-এর বেশি ডোপ পরীক্ষা হয়েছিল। এবার সংখ্যাটা থাকবে ৩০-এর আশেপাশে।

Advertisement

যেভাবে কোভিড আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে এবং ক্রিকেটাররাও আক্রান্ত হচ্ছেন, তাতে নাডার আধিকারিকরা ঠিক করেছেন এবার আর অতিরিক্ত মাত্রায় ডোপ পরীক্ষা করা হবে না। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, আইপিএলে যেসব ক্রিকেটার ভাল খেলবেন, তাঁদেরই ডোপ পরীক্ষা করা হবে। প্রতিযোগিতা চলাকালীন কারও রক্তের নমুনা নেওয়া হবে না। আইপিএল শেষ হলে গোটা প্রক্রিয়াটা একসঙ্গে করা হবে।

গতবার আইপিএল সংযুক্ত আরব আমিরশাহির যে তিনটি শহর হয়েছিল, সেই দুবাই, শারজা ও আবু ধাবি-তে মোট ৫টি ডোপ পরীক্ষা কেন্দ্র তৈরি করা হয়েছিল। এবার ৬টি শহরে খেলা হলেও, মাত্র ৩টি পরীক্ষা কেন্দ্র তৈরি করা হবে। দিল্লি, মুম্বই ও আমদাবাদে এই কেন্দ্রগুলি হবে। কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরুতে কোনও ডোপ পরীক্ষা কেন্দ্র থাকছে না। এবার পরীক্ষার জন্য নমুনা পাঠানো হবে জার্মানির কোলন বা বেলজিয়ামের ঘেন্টে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন