IPL 2021

IPL 2021: তবু সব কৃতিত্ব একা নিতে নারাজ রবীন্দ্র জাডেজা

কার্যত একার হাতে কেকেআর-কে হারিয়ে কৃতিত্বের ভাগীদার হতে রাজি হলেন না রবীন্দ্র জাডেজা। বরং দলের বাকি সতীর্থদের প্রশংসা করলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৪৬
Share:

আকর্ষণের কেন্দ্রে জাডেজা। ছবি টুইটার

দলের প্রায় সমস্ত নামীদামী ব্যাটসম্যানরা ফিরে গিয়েছেন সাজঘরে। জিততে তখনও দু’ওভারে ২২ রান চাই সিএসকে-র। গোটা দল এবং সমর্থকরা তাকিয়ে ছিলেন তাঁরই দিকে। নিরাশ করলেন না রবীন্দ্র জাডেজা। অতীতে বহু ম্যাচ একার হাতে বার করেছেন। রবিবার নিজের পুরনো ছন্দেরই ঝলক দেখা গেল তাঁর ব্যাটে। প্রসিদ্ধ কৃষ্ণের ১৯তম ওভারে নিলেন ২২ রান। ম্যাচ ওখানেই চেন্নাইয়ের পকেটে চলে এল। পরের ওভারে আউট হয়ে গেলেও দলের জয় তখন নিশ্চিত।

Advertisement

কার্যত একার হাতে কেকেআর-কে হারিয়েও কৃতিত্বের ভাগীদার হতে রাজি হলেন না রবীন্দ্র জাডেজা। বরং দলের বাকি সতীর্থদের প্রশংসা করলেন। ম্যাচের সেরা জাডেজা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে বললেন, “সাফল্য পাওয়াটা বেশ কঠিন ছিল। পাঁচদিনের ক্রিকেট খেলে ফেরার পর সাদা বলের ক্রিকেট। নিজের ব্যাটের সুইং নিয়ে কাজ করেছি। অনুশীলনে যেটা করেছি সেটাই ক্রিজে এসে করার চেষ্টা করেছি।”

ম্যাচের মোড় ঘোরানো ওভার নিয়ে জাডেজা বললেন, “ওই ওভার হয়তো ম্যাচ আমাদের দিকে ঘুরিয়ে দিয়েছে। কিন্তু রুতু (গায়কোয়াড়) এবং ফাফ (দু’প্লেসি) শুরুটা দারুণ করেছিল। ব্যাট হোক বা বল, দল হিসেবে আমাদের ভাল খেলতে হবে। নিজের শক্তির উপর জোর দেওয়ার চেষ্টা করছিলাম আমরা। প্রসিদ্ধ ফাইন লেগ এবং স্কোয়্যার লেগের দিকে বোলিং করার চেষ্টা করছিল। আমি ভেবেছিলাম অফস্টাম্পের বাইরে ফুল লেংথে বল রাখবে। সেটা করেনি।”

Advertisement

ওপেনার রুতুরাজ বললেন, “ওপেনিং জুটি যে কোনও ম্যাচ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। আজ সেটা আমরা করতে পেরেছিলাম। যদি আমাদের মধ্যে কেউ ১২-১৩ ওভার পর্যন্ত টিকে যেতাম, তাহলে শেষ মুহূর্তে এসে এ ভাবে জিততে হত না। দলের অভিজ্ঞ ক্রিকেটাররা এ ধরনের পরিবেশে খেলে অভ্যস্ত। তাই ওরা ম্যাচ বের করে নিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন