IPL 2021

কলকাতাকে হারিয়েও খুশি নন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা

রোহিত শর্মার মুখের হাসি বুঝিয়ে দিচ্ছিল এই ম্যাচ জেতার জন্য কতটা মরিয়া ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১১:৪৩
Share:

কলকাতার বিরুদ্ধে উইকেটের খোঁজে রোহিতরা। ছবি: টুইটার থেকে

ট্রেন্ট বোল্টের বল হরভজন সিংহকে পার করে কুইন্টন ডি’ককের হাতে পৌঁছতেই রোহিত শর্মার মুখের হাসি বুঝিয়ে দিচ্ছিল এই ম্যাচ জেতার জন্য কতটা মরিয়া ছিলেন তিনি। বিরাট কোহলীদের বিরুদ্ধে হারের পর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এই জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বলেই মনে করছেন রোহিত।

Advertisement

১৫৩ রান তাড়া করতে নেমে শুভমন গিল (২৪ বলে ৩৩ রান) এবং নীতীশ রানার (৪৭ বলে ৫৭ রান) দাপটে ভালই শুরু করেছিল কলকাতা। একটা সময় ১০৩ রানে ২ উইকেট হারিয়ে জয়ের পথে সহজেই এগিয়ে যাচ্ছিল নাইটরা। এমন পরিস্থিতি থেকে ম্যাচ নিজেদের দিকে ঘোরালেন রাহুল চাহাররা (২৭ রান দিয়ে ৪ উইকেট)। রোহিত বলেন, “ম্যাচ যে পরিস্থিতিতে ছিল সেখান থেকে দারুণ লড়াই করে ঘুরে দাঁড়ানো গিয়েছে। যে যে বোলার বল করতে এসেছে সকলে নিজেদের দায়িত্ব পালনের চেষ্টা করেছে। এই জয় থেকে অনেকটা আত্মবিশ্বাস পেলাম আমরা। অনেকগুলো ইতিবাচক জিনিস রয়েছে এই ম্যাচে।”

প্রথমে ব্যাট করে রোহিত (৩২ বলে ৪৩ রান) এবং সূর্যকুমার যাদবের (৩৬ বলে ৫৬ রান) ব্যাটে ভর করে ১৫২ তোলে মুম্বই। আন্দ্রে রাসেলের ৫ উইকেট নেওয়ার দাপটে বড় রান তুলতে পারেননি রোহিতরা। তার পরেও যে ভাবে যশপ্রীত বুমরারা ম্যাচ জেতালেন তাতে খুশি মুম্বই অধিনায়ক। তিনি বলেন, “কলকাতা যে ভাবে শুরু করেছিল প্রথম ৬ ওভারে তা অসাধারণ। পাওয়ার প্লে-র পর রাহুল যে ভাবে বল করেছে তা খুব জরুরি ছিল। ক্রুণালও ভাল বল করেছে শেষের দিকে। প্রত্যেক বোলারই প্রশংসার দাবি রাখে। দলের জন্য এটা খুব ভাল দিক।”

Advertisement

বোলিং নিয়ে খুশি হলেও ব্যাটিং বিভাগের ওপর সন্তুষ্ট নন রোহিত। তিনি বলেন, “১৫-২০ রান কম করেছিলাম আমরা। যে ভাবে শুরু করেছিলাম তাতে আরও রান করা উচিত ছিল। দ্বিতীয়বার এমন হল। এই দিকে আমাদের নজর দিতে হবে। তবে দলের থেকে কোনও প্রশংসা কেড়ে নিচ্ছি না আমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন