IPL 2021

IPL 2021: কলকাতার বিরুদ্ধে কবে খেলবে ব্যাঙ্গালোর? প্লে-অফের লড়াইয়ে কে কোথায়

প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল সরাসরি ফাইনালে না উঠলেও ছিটকে যাবে না। তাদের খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ১০:৩৪
Share:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

শেষ লিগের খেলা। আইপিএল-এ এ বার লড়াই সেরা চারের। রবিবার থেকে শুরু আইপিএল-এর প্লে-অফ পর্ব। দিল্লি ক্যাপিটালস রয়েছে লিগের শীর্ষে। তাদের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কলকাতা নাইট রাইডার্স

লিগের প্রথম দুই দলের মধ্যে খেলা হবে কোয়ালিফায়ার ১। দিল্লি এবং চেন্নাইয়ের সেই ম্যাচ দুবাইতে। রবিবার দুই উইকেটরক্ষকের লড়াই। গত বার প্লে-অফে উঠতে না পারা চেন্নাই এ বার লিগের দ্বিতীয় দল। ঋষভ পন্থের নেতৃত্বে গত বার ফাইনাল খেলা দিল্লির বিরুদ্ধে তাদের লড়াই। এই ম্যাচ জিতলেই পাওয়া যাবে সোজাসুজি ফাইনালে খেলার ছাড়পত্র।

Advertisement

প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল সরাসরি ফাইনালে না উঠলেও ছিটকে যাবে না। তাদের খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ১১ অক্টোবর এলিমিনেটরে মুখোমুখি হবে লিগের তৃতীয় এবং চতুর্থ দল। শারজায় ব্যাঙ্গালোর এবং কলকাতার সেই ম্যাচ মরণবাঁচন লড়াই। যে হারবে তার আইপিএল সফর শেষ ওখানেই। জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল এবং এলিমিনেটরের জয়ী দলের মধ্যে খেলা হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। শারজাতে সেই লড়াই ১৩ অক্টোবর। ফাইনালে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে।

Advertisement

১৫ অক্টোবর আইপিএল ফাইনাল। দুবাইতে ঠিক হবে এ বারের কোটিপতি লিগের চ্যাম্পিয়ন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন