IPL 2021

IPL 2021: বেঙ্কটেশের হাতবদল! ‘দাদা’ ভক্ত নাইট নায়ক হঠাৎ ডানহাতি থেকে বাঁহাতি

ছোটবেলায় ডান হাতে ব্যাট করতেন। কী ভাবে বাঁহাতি হয়ে উঠলেন কেকেআর-এর নতুন ওপেনার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১২:১২
Share:

বেঙ্কটেশের হাত বদলে সৌরভের হাত। —ফাইল চিত্র

বিরাট কোহলীর পর রোহিত শর্মা, ভারতীয় দলের দুই মহারথীর দলকে উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকায় সাত নম্বর থেকে চার নম্বরে উঠে এল কলকাতা নাইট রাইডার্স। নেপথ্যে বেঙ্কটেশ আয়ার। যিনি ছোটবেলায় ডান হাতে ব্যাট করতেন। কী ভাবে বাঁহাতি হয়ে উঠলেন এই ওপেনার?

কলকাতার হয়েই খেলার স্বপ্ন দেখতেন বেঙ্কটেশ। তিনি বলেন, “আইপিএল-এ কলকাতার হয়েই খেলতে চাইতাম। কারণ এই দলের অধিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এই দল আমাকে বেছে নেওয়ায় স্বপ্ন পূরণ হল আমার। খুব সহজেই দলের সবার সঙ্গে মিশে গিয়েছিলাম। দাদার বিশাল ভক্ত আমি। সারা পৃথিবীতে ওঁর প্রচুর ভক্তের মধ্যে আমি একজন। আমার ব্যাটিংয়ে ওঁর একটা কৃতিত্ব রয়েছে।”

Advertisement

ছোটবেলায় ডানহাতেই ব্যাট করতেন বেঙ্কটেশ। তিনি বলেন, “ছোটবেলায় ডানহাতে ব্যাট করতাম। কিন্তু দাদাকে নকল করার চেষ্টা করতাম। যে ভাবে ছয় মারতেন সৌরভ, সেইগুলো নকল করতাম। আমার জীবনে খুব বড় ভূমিকা রয়েছে ওঁর। সৌরভ যদিও জানেন না সেটা। সুযোগের অপেক্ষা করছিলাম। জানতাম একদিন সেটা পাবই।”

সৌরভ নিজেও ডানহাতি ছিলেন। তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের খেলার সরঞ্জাম ব্যবহার করার জন্য বাঁহাতি হয়ে যান তিনি। তাঁর খেলা দেখে অনুপ্রাণিত হওয়া বেঙ্কটেশের মধ্যেও অজান্তেই সেই বদল ঘটিয়ে দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন