IPL 2021

জেতার তাগিদ যে একেবারেই ছিল না, স্বীকার করে নিলেন কলকাতার অধিনায়ক মর্গ্যান

হারের কারণ হিসেবে ব্যাটসম্যানদের ব্যর্থতাকে দায়ী করলেন নাইট অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ০৯:০৪
Share:

আরও ৪০ রান যোগ করা উচিত ছিল তাঁদের এমনটাই মনে করেন নাইট অধিনায়ক। ছবি: বিসিসিআই

পরপর চার ম্যাচ হেরে ব্যাটিং ব্যর্থতার দিকেই আঙুল তুললেন অইন মর্গ্যান। প্রথমে ব্যাট করে মাত্র ১৩৩ রান করে কেকেআর। তবে আরও ৪০ রান যোগ করা উচিত ছিল তাঁদের এমনটাই মনে করেন নাইট অধিনায়ক।

Advertisement

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৬ উইকেটে হারের পর তিনি বলেন, ‘‘ব্যাটিংই ডোবাল আমাদের। গোটা ইনিংসেই আমাদের সেই তাগিদটা ছিল না। শুরু থেকে আমরা পিছিয়ে ছিলাম। মনে হয় আমরা ৪০ রান কম করেছিলাম। টি২০ ক্রিকেটে এটা অনেক।’’ আগের ম্যাচে বোলারদের সমালোচনা করেছিলেন। এবার বোলারদের পাশেই দাঁড়ালেন নাইট অধিনায়ক। বলেন, ‘‘বোলারদের কাজটা খুব কঠিন ছিল। আগের ম্যাচে ঠিক এর উল্টোটা হয়েছিল।’’

তবে শুধু ব্যাটসম্যানদের দায়ী করা নয়, পিচ নিয়েও অখুশি মর্গ্যান। তিনি বলেন, ‘‘গত কয়েকটা ম্যাচে আমরা ভাল উইকেট পেয়েছিলাম। কিন্তু এই ম্যাচের উইকেট খুব ভাল ছিল না। কঠিন চ্যালেঞ্জ ছিল এই উইকেটে। আমরা সেটা নিতে পারিনি। আসলে এই উইকেটে একজনকে চালিয়ে খেলতে হত। আমাদের কেউ সেটা পারেনি। এবার এই দুটো দলই লড়াই চালাচ্ছে ভাল খেলার জন্য, ছন্দ পাওয়ার জন্য। আমরা ২ পয়েন্ট নষ্ট করলাম।’’

Advertisement

সোমবার কেকেআর খেলবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। এবার নাইটদের চারটি ম্যাচ খেলতে হবে আমদাবাদে। তিন ম্যাচ হারার পর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৯ উইকেটে জয় পেয়েছে কেএল রাহুলের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন