IPL Auction 2021

কিছু ক্ষণ পরেই আইপিএল নিলাম, দড়ি টানাটানি হতে পারে যে ১০ ক্রিকেটারকে নিয়ে

কোন দল কাকে নেবে? সব থেকে বেশি দাম পেতে পারেন কোন ক্রিকেটার?

Advertisement
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৪
Share:
০১ ১১

বেশির ভাগ দলেরই পকেটে টাকা বেশ কম। এই অবস্থায় আইপিএল-এর নতুন মরসুমের আগে নিজেদের ঘর গুছিয়ে নিতে কিছু ক্ষণ পরেই নিলামের লড়াইয়ে নামতে চলেছে দলগুলি। কোন দল কাকে নেবে? সব থেকে বেশি দাম পেতে পারেন কোন ক্রিকেটার?

০২ ১১

গ্লেন ম্যাক্সওয়েল: চেন্নাই হোক বা ব্যাঙ্গালোর, তাঁর মতো অলরাউন্ডারকে দলে পেতে চাইবে সব দলই। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম। কোন উচ্চতায় তাঁর দাম উঠতে পারে, তা আন্দাজ করাই কঠিন।

Advertisement
০৩ ১১

শাকিব আল হাসান: বাংলাদেশের এই অলরাউন্ডার ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ব্যাটে, বলে। এমন এক জন ক্রিকেটার থাকা মানে এগিয়ে থাকবে সেই দলই। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দামও।

০৪ ১১

মইন আলি: শেষ টেস্টে তিনি যে ভাবে মাঠের বাইরে বল পাঠাচ্ছিলেন তাতে দড় বাড়তে পারে এই ইংরেজ ক্রিকেটারেরও। বল হাতেও তিনি যথেষ্ট কার্যকরী ভূমিকা নিতে পারেন। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দামও।

০৫ ১১

অ্যারন ফিঞ্চ: অস্ট্রেলিয়ার ধ্বংসাত্মক এই ওপেনারকেও দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে বহু দল। দাম বাড়তে পারে তাঁর। ১ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

০৬ ১১

স্টিভ স্মিথ: টি২০ ক্রিকেটার হিসেবে খুব বড় ভূমিকা না থাকলেও, তাঁকে দলে পাওয়া মানে এক জন অধিনায়ককে পেয়ে যাওয়া। এমন এক জন ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য একাধিক দল এগিয়ে আসতে পারে। ২ কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

০৭ ১১

ক্রিস মরিস: বার বার বুঝিয়েছেন তিনি কতটা কার্যকর হয়ে উঠতে পারেন টি২০ দলে। কখনও বল হাতে কখনও ব্যাট, ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তিনি। ৭৫ লক্ষ টাকা থেকে শুরু তাঁর দাম।

০৮ ১১

জাই রিচার্ডসন: অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারকে নেওয়ার জন্য লড়াই হতে পারে মুম্বই, ব্যাঙ্গালোর এবং রাজস্থানের মধ্যে। সেই কারণে দাম বাড়তে পারে এই ক্রিকেটারের। দেড় কোটি টাকা থেকে শুরু তাঁর দাম।

০৯ ১১

অ্যালেক্স হেলস: দেড় কোটি টাকা থেকে শুরু তাঁর দাম। এই ব্যাটসম্যানের দিকেও নজর রয়েছে বেশ কয়েকটি দলের।

১০ ১১

শিবম দুবে: এই ভারতীয় ক্রিকেটার যে কার্যকরী হয়ে উঠতে পারেন তা বোঝা গিয়েছিল মুম্বইয়ের টি২০ লিগে। গত আইপিএলে সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এ বারের আইপিএলে তবু বড় দাম পাওয়ার আশা করতেই পারেন তিনি।

১১ ১১

নাথান কুলটার নাইল: ব্যাটে বলে অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার ভয়ঙ্কর হয়ে ওঠার ক্ষমতা রাখেন যে কোনও সময়। তাঁর দিকে নজর থাকবে বেশ কিছু দলের। দেড় কোটি টাকা থেকে তাঁর দাম। অনেক ক্রিকেটারের থেকেই বেশি দাম পেতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement