Sport News

লড়াই এখন শেষ দুই স্থানের

এর আগে মনে হচ্ছিল, লড়াইটা দাঁড়াবে একটা জায়গার জন্য। কারণ কিংস ইলেভেন পঞ্জাব প্রথম দিকে পরপর ম্যাচ জিতে দৌড়ে অনেক এগিয়ে গিয়েছিল। কিন্তু আর অশ্বিনের দল হঠাৎ কয়েকটা ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ০৫:২১
Share:

অশ্বিনের দল হঠাৎ কয়েকটা ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছে।

রবিবারের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফে ওঠা নিশ্চিত করে ফেলল চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদ অবশ্য এর আগেই প্লে-অফে উঠে গিয়েছে। যার ফলে এখন লড়াই শেষ দুই স্থানের জন্য।

Advertisement

এর আগে মনে হচ্ছিল, লড়াইটা দাঁড়াবে একটা জায়গার জন্য। কারণ কিংস ইলেভেন পঞ্জাব প্রথম দিকে পরপর ম্যাচ জিতে দৌড়ে অনেক এগিয়ে গিয়েছিল। কিন্তু আর অশ্বিনের দল হঠাৎ কয়েকটা ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছে। তাদের পয়েন্ট এখন ১১ ম্যাচে ১২। কিন্তু কলকাতা নাইট রাইডার্স (১২), মুম্বই ইন্ডিয়ান্স (১০), রাজস্থান রয়্যালস (১২) সবাই পঞ্জাবের চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও (৮) পঞ্জাবের মতো ১১ টি ম্যাচ খেলেছে। কিন্তু একটা ম্যাচ বেশি হারায় আরসিবি বাকি তিনটি ম্যাচ জিতলেও ১৪ পয়েন্টের বেশি তুলতে পারবে না।

ফলে এখনও সুবিধাজনক অবস্থায় রয়েছে অশ্বিনের দল। কিন্তু সোমবার বিরাট কোহালির আরসিবির বিরুদ্ধে হেরে গেলে প্রীতি জিন্টার দলের প্লে-অফে ওঠার কাজটা অনেকটাই কঠিন হয়ে যাবে।

Advertisement

যদি ধরে নেওয়া হয়, প্লে-অফের তৃতীয় স্থানটি নিজেদের দখলে রেখে দেবে পঞ্জাব, তা হলে সে ক্ষেত্রে লড়াই হবে শেষ জায়গার জন্য। যেখানে আপাতত রয়েছে চারটি দল। কেকেআর, রাজস্থান, মুম্বই এবং আরসিবি। রবিবার রাজস্থান রয়্যালস জিতে যাওয়ায় আইপিএলের পয়েন্ট তালিকায় তারা টপকে গেল মুম্বইকে। অজিঙ্ক রাহানের দল এখন রয়েছে পঞ্চম স্থানে। নেট রান রেটের বিচারে তারা পিছিয়ে রয়েছে কলকাতার চেয়ে। কেকেআরকে প্লে-অফে যেতে হলে শেষ দু’টো ম্যাচ জিতলেই চলবে। শাহরুখ খানের দলের বাকি দুই ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন