Cricket

১৯ সেপ্টেম্বর থেকে শুরু আইপিএল, ফাইনাল ১০ নভেম্বর, সিদ্ধান্ত গভর্নিং কাউন্সিলের

এ বারের আইপিএলে ১০টি ডাবল হেডার হবে। মেগা টুর্নামেন্ট হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। ফ্র্যাঞ্চাইজিগুলোকে ভিসার প্রক্রিয়া শুরু করে দিতে বলা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ অগস্ট ২০২০ ২১:২২
Share:

ফাইনাল হবে সপ্তাহের ব্যস্ত দিনে। —ফাইল চিত্র।

এ বারের আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল হবে ১০ নভেম্বর। রবিবার গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে সেই সিদ্ধান্তই নেওয়া হয়েছে।

Advertisement

ক্রিকেটমহলে আগে থেকেই জল্পনা চলছিল, ৮ নভেম্বরের পরিবর্তে ১০ নভেম্বরে নিয়ে যাওয়া হবে ফাইনাল। গভর্নিং কাউন্সিলের এ দিনের বৈঠকে তাতেই সিলমোহর পড়ল। অন্যান্য বার আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হয়েছে রবিবার। এ বার তা হবে মঙ্গলবার। প্রথম বার প্রথা ভেঙে তা হতে চলেছে সপ্তাহের মাঝখানে, একটি ব্যস্ত দিনে। ম্যাচ এগিয়ে আনা হয়েছে আধ ঘন্টা। আইপিএলে রাতের ম্যাচ শুরু হবে সাড়ে সাতটায়।

ঠিক হয়েছে, প্রত্যেক দলের স্কোয়াডে থাকবে ২৪ জন ক্রিকেটার। কোভিড-১৯ পরিবর্ত নেওয়ার ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই। তা যত জন দরকার, তত জন নেওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: ‘ক্লাবের হয়ে রক্ত ঝরিয়েছি, ইস্টবেঙ্গল মনেই রাখেনি’, আক্ষেপ সেই বাংলাদেশি গোলমেশিনের

এ বারের আইপিএলে ১০টি ডাবল হেডার হবে। মেগা টুর্নামেন্ট হবে সংযুক্ত আরব আমিরশাহিতেই। ফ্র্যাঞ্চাইজিগুলোকে ভিসার প্রক্রিয়া শুরু করে দিতে বলা হয়েছে। বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, সরকারের তরফ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার ব্যাপারে আশাবাদী বোর্ড। ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে ইতিমধ্যেই সম্মতি পাওয়া গিয়েছে বলে জানান সেই বোর্ড কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন