Cricket

আইপিএল খেলে অভিজ্ঞ হয়েছি, বলছেন কামিন্স

বিখ্যাত সব ক্রিকেটারের পাশে থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছেন কামিন্স।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৬ মে ২০২০ ১৭:৪০
Share:

আইপিএল-এর নিলামে সব চেয়ে দামি খেলোয়াড় প্যাট কামিন্স। ছবি— টুইটার থেকে।

আইপিএল অনেক কিছু শিখিয়েছে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে। ডেথ ওভারে তিনি বল করেছেন, কিংবদন্তি ক্রিকেটারদের থেকে পরামর্শ নিয়েছেন—আর এগুলোই তাঁর ক্রিকেটীয় দক্ষতা বাড়তে সাহায্য করেছে বলে জানাচ্ছেন অজি পেসার।

Advertisement

আকাশছোঁয়া ১৫.৫ কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্স কিনে নিয়েছে কামিন্সকে। এর আগেও কেকেআর-এর হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে অজি পেসারের। অন্য দলের হয়েও খেলেছেন আইপিএল-এ।

কামিন্স বলছেন, ‘‘আগের আইপিএল-এ শেষের দিকে বল করতাম। হয় জিতবো না হয় হারবো, এরকম পরিস্থিতিতে আমি বল করেছি। আর ওরকম চাপের মুখে বল করে অনেক কিথু শিখেছি। বলা যেতে পারে, ওরকম পরিস্থিতি আমাকে দ্রুত পরিণত করে তুলেছে।’’

Advertisement

আরও পড়ুন: ‘পাকিস্তানের বিরুদ্ধে করো, আমাদের সঙ্গে নয়’, ভারতীয় ওপেনারকে ব্রেট লি-র বার্তা

একদিকে যেমন পরিস্থিতি থেকে অনেক কিছু শিখেছেন কামিন্স, তেমনই বিখ্যাত সব ক্রিকেটারের পাশে থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছেন তিনি। কামিন্স বলছেন, ‘‘রাহুল দ্রাবিড় আমার কোচ ছিল। আমি জাক ক্যালিসের সঙ্গে খেলেছি কেকেআর-এ। কেকেআর-এ খেলার সময়ে ওয়াসিম আক্রম আমার বোলিং কোচ ছিল। এঁদের কাছ থেকে অনেক কিছু শেখা গিয়েছে। প্রতিবারই আমার মনে হয়েছে ছয়-সাত সপ্তাহ আমাকে অনেকটাই অভিজ্ঞ করে দিয়েছে।’’

করোনা ভাইরাসের জন্য এ বার আইপিএল পিছিয়ে গিয়েছে। কামিন্স মনে করছেন, টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য এ বারের আইপিএল গুরুত্বপূর্ণ। আইপিএল-এর বল কবে গড়ায়, তার অপেক্ষায় ক্রিকেটার থেকে ভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন