IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে বেঙ্গালুরু-রাজস্থান ম্যাচের তিন সেরা ক্রিকেটার

বিরাট কোহলি কোনও রান না করেই আউট হয়ে যাওয়ার পরেও ১৮৯ রান তোলে বেঙ্গালুরু। এমন একটা ম্যাচে সেরা তিন ক্রিকেটার কারা? বেছে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ২০:১৯
Share:

সেরা তিন ক্রিকেটার কারা? ছবি: আইপিএল

শেষ ওভারে জয়ের ২০ রান প্রয়োজন ছিল রাজস্থান রয়্যালসের। রবিবার দুপুরের ম্যাচে তা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর করতে দেয়নি। বিরাট কোহলি কোনও রান না করেই আউট হয়ে যাওয়ার পরেও ১৮৯ রান তোলে বেঙ্গালুরু। এমন একটা ম্যাচে সেরা তিন ক্রিকেটার কারা? বেছে নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement

ফ্যাফ ডুপ্লেসি: রবিবারের ম্যাচেও তিনি নেতৃত্ব দেননি। ডুপ্লেসি শুধু ব্যাট করছেন। অধিনায়ক হিসাবে ফিরে এসেছেন বিরাট। এই ম্যাচে তিনি ৩৯ বলে ৬২ রান করেন। বিরাট প্রথম বলেই আউট হওয়ার পর ডুপ্লেসির উপরেই দায়িত্ব ছিল দলকে এগিয়ে নিয়ে যাওয়ার। সেটাই করেন তিনি। অধিনায়ক না হয়েও দলের ব্যাটিংকে সামনে থেকে নেতৃত্ব দিলেন ডুপ্লেসি। তাঁর জন্যই বড় রান তুলতে পারল বেঙ্গালুরু।

গ্লেন ম্যাক্সওয়েল: ডুপ্লেসিকে সঙ্গ দিলেন ম্যাক্সওয়েল। ৪৪ বলে ৭৭ রানের ইনিংস খেললেন তিনি। চারটি ছক্কা এবং ছ’টি চার মারেন ম্যাক্সওয়েল। ডুপ্লেসি এবং ম্যাক্সওয়েল মিলে ১৩৯ রান করেন। দলের বাকিরা মিলে ৫০ রান করেন। বিরাট এবং শাহবাজ় আহমেদ আউট হওয়ার পর ম্যাক্সওয়েল নেমেছিলেন। ১২ রানে তখন ২ উইকেট বেঙ্গালুরুর। ডুপ্লেসি এবং ম্যাক্সওয়েল জুটিতে ১২৭ রান তোলেন। তাঁদের দাপটে বড় রান তোলে বেঙ্গালুরু।

Advertisement

হর্ষল পটেল: ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নেমেছিলেন হর্ষল। চার ওভারে ৩২ রান দিয়ে তিন উইকেট নেন। শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের ২০ রান প্রয়োজন ছিল। সেই ওভারটি করেন হর্ষল। ওই ওভারে রবিচন্দ্রন অশ্বিনের উইকেট নেন তিনি। সেই সঙ্গে দেন ১২ রান। ম্যাচ জেতান বেঙ্গালুরুকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন