IPL 2024

আইপিএলের ধারাভাষ্যকারকে নিল বিদেশি লিগের একটি দল! খেলবেন দু’বছর পর

আইপিএল খেলতে চেয়েছিলেন। কিন্তু নিলামে দল পাননি। পরে ধারাভাষ্যকার হিসাবে আইপিএলের সঙ্গে যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার। তাঁকে দলে নিল আমেরিকার একটি ফ্র্যাঞ্চাইজ়ি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৮:৪৪
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

আইপিএলে দল পাননি। ধারাভাষ্য দিচ্ছেন স্মিভ স্মিথ। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে হতাশ করল না অন্য একটি দেশের ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। আমেরিকার মাইনর লিগ ক্রিকেটে খেলতে দেখা যাবে তাঁকে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পর আরও কিছু দিন আমেরিকায় থেকে যাবেন স্মিথ। সেখানকার টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলবেন তিনি। ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। বৃহস্পতিবার ওয়াশিংটন কর্তৃপক্ষ সমাজমাধ্যমে স্মিথকে দলে নেওয়ার কথা ঘোষণা করেছেন।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন স্মিথ। ক্রিকেটজীবনে তিনি এখনও পর্যন্ত ২৪৬টি ২০ ওভারের ম্যাচ খেলেছেন। করেছেন ৫২৯৭ রান। তিনটি শতরান এবং ২৪টি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে। স্মিথকে পাওয়ায় দল অনেক শক্তিশালী হবে মনে করছেন ওয়াশিংটন ফ্রিডম কর্তৃপক্ষ।

Advertisement

আইপিএলের গত নিলামে স্মিথকে নেওয়ার জন্য কোনও ফ্র্যাঞ্চাইজ়ি আগ্রহ দেখায়নি। গত মরসুমে নিজেই আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। এখন শুধু নিজের দেশে বিগ ব্যাশ লিগ খেলেন। খেলেন কাউন্টি ক্রিকেটেও। বিদেশের ফ্র্যাঞ্চাইজ়ি লিগে আবার খেলবেন দু’বছর পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন