IPL 2023

ও পারের সঙ্গে লড়াইয়ে হার এ পার বাংলার! শাকিবরা টেস্ট দলে, আইপিএলে আসবেন দেরিতে

আইপিএলে আসতে অনেক দেরি হবে শাকিব আল হাসানদের। কলকাতা নাইট রাইডার্স তাদের দুই ক্রিকেটারকে পাবে অনেক দেরিতে। ৪ এপ্রিল থেকে শুরু আয়ারল্যান্ড টেস্ট। সেই দলে রয়েছেন শাকিব এবং লিটন দাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৬:২০
Share:

টেস্ট দলে খেলবেন শাকিব আল হাসান। —ফাইল চিত্র

আইপিএলে আসতে অনেক দেরি শাকিব আল হাসানদের। কলকাতা নাইট রাইডার্স তাদের দুই ক্রিকেটারকে পাবে অনেক দেরিতে। ৪ এপ্রিল থেকে শুরু আয়ারল্যান্ড টেস্ট। সেই দলে রয়েছেন শাকিব এবং লিটন দাস।

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে যে টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেখানে শাকিব অধিনায়ক। তিনি ছাড়াও দলে রয়েছেন লিটন দাস। তিনি সহ-অধিনায়ক। এই দুই ক্রিকেটারকে ২ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু প্রথম ম্যাচের আগে তো তাঁরা আসতে পারলেনই না, দ্বিতীয় ম্যাচের আগেও আসা সম্ভব নয়। কলকাতার দ্বিতীয় ম্যাচ ৬ এপ্রিল। বাংলাদেশের টেস্ট শুরু হবে ৪ এপ্রিল থেকে। ৫ দিন খেলা হলে ৮ এপ্রিল পর্যন্ত টেস্ট হবে। তার পর কলকাতা আসবেন শাকিবরা। কিন্তু কলকাতার তৃতীয় ম্যাচ ৯ এপ্রিল। অর্থাৎ সেই ম্যাচেও শাকিবদের না পাওয়ার সম্ভাবনাই বেশি।

শাকিবদের যে ছাড়া হবে না তা আগেই জানিয়ে দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন। তিনি “টেস্ট খেলবে না মানে এমন নয় যে আইপিএল খেলতে যাবে। দুটোকে মিশিয়ে দেওয়া উচিত নয়। আর আমি তো না খেলার কোনও কারণ দেখছি না। শাকিবদের কোনও চোট নেই। তা হলে খেলবে না কেন?”

Advertisement

বাংলাদেশ দল: শাকিব আল হাসান, লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম এবং মাহমুদুল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন