IPL 2024

এই মাসই শেষ, পরের মাস থেকে আইপিএল খেলবেন না বাংলাদেশের কোনও ক্রিকেটার, বিপদে চেন্নাই

১ মে ম্যাচ খেলে দেশে ফিরে যাবেন মুস্তাফিজুর রহমান। আর ফিরবেন না। ফলে চেন্নাই সুপার কিংস প্লে-অফে উঠলেও ২ কোটি টাকা দিয়ে দলে নেওয়া বাঁহাতি পেসারকে পাবেন না রুতুরাজ গায়কোয়াড়রা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৬:৪৬
Share:

চেন্নাই সুপার কিংস। —ফাইল চিত্র।

আর মাত্র ১৪ দিন, তার পরেই আইপিএলে বাংলাদেশ ক্রিকেটারের সংখ্যা শূন্য হয়ে যাবে। ১ মে ম্যাচ খেলে দেশে ফিরে যাবেন মুস্তাফিজুর রহমান। আর ফিরবেন না। ফলে চেন্নাই সুপার কিংস প্লে-অফে উঠলেও ২ কোটি টাকা দিয়ে দলে নেওয়া বাঁহাতি পেসারকে পাবেন না রুতুরাজ গায়কোয়াড়রা।

Advertisement

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে বাংলাদেশ। ৩ মে প্রথম ম্যাচ। চলবে ১২ মে পর্যন্ত। কিন্তু তার পরেও মুস্তাফিজুর ফিরবেন না। আইপিএলের পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই বাংলাদেশ বোর্ড মুস্তাফিজুরকে ছাড়তে রাজি নয়। তবে আরও আগে দেশে ফিরে যাওয়ার কথা ছিল তাঁর। চেন্নাই ১ মে খেলবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। সেই ম্যাচের পর দেশে ফিরবেন মুস্তাফিজুর। আগে চলে গেলে এই ম্যাচটি খেলা হত না তাঁর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেন, “মুস্তাফিজুরের ৩০ এপ্রিল দেশে ফেরার কথা ছিল। তবে আমরা ওকে ১ মে খেলার অনুমতি দিয়েছি। ওই ম্যাচ খেলে দেশে ফিরবে ও। তবে ফিরে আসার পর আর ভারতে আইপিএল খেলতে যেতে দেওয়া হবে না মুস্তাফিজুরকে। বিশ্বকাপের আগে বিশ্রাম প্রয়োজন। সেই জন্য ছাড়া হবে না বাঁহাতি পেসারকে।”

Advertisement

এখনও পর্যন্ত আইপিএলে ৫ ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর। তিনিই বাংলাদেশের একমাত্র ক্রিকেটার যিনি এ বারের আইপিএল খেলছেন। মুস্তাফিজুর ফিরে গেলে তাই আর ওই দেশের কোনও ক্রিকেটার থাকবেন না আইপিএলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন