ISL 2023-24

এ বার লড়াই প্লে-অফে, চ্যাম্পিয়ন হতে গেলে বাগানের চাই দুই জয়, কবে কার বিরুদ্ধে খেলা?

এ বার লড়াই প্লে-অফে। সেখানে খেলবে মোট ছ’টি দল। আইএসএলের তরফে জানিয়ে দেওয়া হল কোন দল খেলবে কোন মাঠে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৪:৩৫
Share:

আইএসএল লিগ-শিল্ড জয়ের পর মোহনবাগান সুপার জায়ান্টের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

আইএসএলের লিগ-শিল্ড জিতে নিয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। এ বার লড়াই প্লে-অফে। সেখানে খেলবে মোট ছ’টি দল। আইএসএলের তরফে জানিয়ে দেওয়া হল কোন দল খেলবে কোন মাঠে।

Advertisement

আইএসএলের লিগ পর্বে প্রথম ছ’টি দল মোহনবাগান, মুম্বই সিটি, এফসি গোয়া, ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্স এবং চেন্নাইয়িন এফসি। এর মধ্যে প্রথম দুইয়ে থাকা মোহনবাগান এবং মুম্বই সরাসরি সেমিফাইনালে খেলবে। বাকি চারটি দলের মধ্যে থেকে দু’টি দলকে যোগ্যতা অর্জন করতে হবে।

প্লে-অফের প্রথম ম্যাচ ১৯ এপ্রিল। ওড়িশা এবং কেরলের সেই ম্যাচ হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। লিগে ওড়িশা রয়েছে চতুর্থ স্থানে। তাদের সঙ্গে পঞ্চম স্থানে থাকা কেরলের ম্যাচ। ওড়িশা লিগে এগিয়ে রয়েছে বলে হোম ম্যাচ খেলার সুযোগ পেল। প্লে-অফের দ্বিতীয় ম্যাচ ২০ এপ্রিল। সেই ম্যাচে মুখোমুখি গোয়া এবং চেন্নাইয়িন। লিগে গোয়া এগিয়ে রয়েছে। তাই ম্যাচ হবে গোয়ার জওহরলাল স্টেডিয়ামে।

Advertisement

সেমিফাইনালের প্রথম ম্যাচ ২৩ এপ্রিল। সেই দিন খেলবে মোহনবাগান। সেই ম্যাচে সবুজ-মেরুনের বিপক্ষে খেলবে ওড়িশা-কেরল ম্যাচের জয়ী দল। দ্বিতীয় সেমিফাইনাল ২৪ এপ্রিল। সেই ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে গোয়া এবং চেন্নাইয়িন ম্যাচের জয়ী দল। এই দু’টি ম্যাচই মোহনবাগান এবং মুম্বইকে প্রতিপক্ষের মাঠে গিয়ে খেলতে হবে। ফিরতি সেমিফাইনাল হবে ২৮ এবং ২৯ এপ্রিল। যুবভারতীতে মোহনবাগান খেলবে ২৮ এপ্রিল। মুম্বই ঘরের মাঠে সেমিফাইনাল খেলবে ২৯ এপ্রিল।

আইএসএলের ফাইনাল ৪ মে। সেই ম্যাচ কোথায় হবে, তা এখনও জানায়নি আইএসএল। কোন দু’টি দল ফাইনালে উঠছে তার উপর নির্ভর করছে ম্যাচটি কোন মাঠে হবে। সব ম্যাচই শুরু হবে সন্ধে ৭.৩০ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন