IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে মুম্বই-চেন্নাই ম্যাচের সেরা চাল কোনটি

আইপিএলে শনিবার চেন্নাই সুপার কিংস হারাল মুম্বই ইন্ডিয়ান্সকে। এই ম্যাচে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি কোন চালে বাজিমাত করলেন? বিচার করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২২:৫৯
Share:

অধিনায়ক ধোনির চালে বাজিমাত চেন্নাইয়ের। ছবি: আইপিএল।

মুম্বই ইন্ডিয়ান্সকে তাদের ঘরের মাঠে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। রোহিত শর্মাদের বিরুদ্ধে চেন্নাইয়ের লড়াই সহজ করে দিল অধিনায়ক ধোনির একটি চাল। শনিবারের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন চেন্নাইয়ের বোলাররা। তাঁদের ব্যবহার করার মধ্যে ফুটে উঠল ধোনির ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক।

Advertisement

অধিনায়ক ধোনির সেরা চাল মুম্বই ইনিংসের সপ্তম ওভারে রবীন্দ্র জাডেজাকে বোলিং আক্রমণে নিয়ে আসা। বাঁহাতি অলরাউন্ডার বল করতে এসে প্রথম ওভারেই আউট করে দেন বিপজ্জনক হয়ে ওঠা ঈশান কিশনকে (২১ বলে ৩২ রান)। খরচ করেন মাত্র ৫ রান। নিজের দ্বিতীয় ওভার করতে এসে মুম্বইকে আরও চাপে ফেলে দেন জাডেজা। এই ওভারে তিনি আউট করেন ক্যামেরন গ্রিনকে।

ষষ্ঠ থেকে নবম ওভার পর্যন্ত পর পর তিন ওভারে ৩ উইকেট হারায় মুম্বই। ১ উইকেটে ৬৪ রান থেকে ৪ উইকেটে ৭৩ হয়ে যায় মুম্বই। এই চাপ পরে আর কাটিয়ে উঠতে পারেনি রোহিতের দল। ধারাবাহিক ভাবে উইকেট হারাতে শুরু করে পাঁচ বারের চ্যাম্পিয়নরা। স্বীকৃত ব্যাটাররা আউট হয়ে যাওয়ায় কমে যায় মুম্বইয়ের রান তোলার গতিও।

Advertisement

শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় মুম্বই। চেন্নাই ৩ উইকেট হারিয়ে ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। বোলার পরিবর্তন ছাড়াও ধোনির অনবদ্য নেতৃত্বের ছাপ দেখা গিয়েছে ফিল্ডিং সাজানোর ক্ষেত্রেও। তবু, জাডেজাকে সঠিক সময়ে আক্রমণে এনে শনিবারের ম্যাচের সেরা চাল দেন ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন