IPL 2024

কেকেআর ম্যাচে ‘অশালীন’ ধারাভাষ্য! ক্ষুব্ধ দর্শকেরা, ধারাভাষ্যকারের বিরুদ্ধে পদক্ষেপের দাবি

ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ চলাকালীন ধারাভাষ্যে অশালীন কথা বলার অভিযোগ উঠেছে। বোর্ডের হস্তক্ষেপ দাবি করেছেন দর্শকদের একাংশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৩:২৬
Share:

ইডেনে নিজেদের প্রথম ম্যাচ জিতেছে কেকেআর। ছবি: আইপিএল।

এ বার বিভিন্ন ভাষায় সম্প্রচারিত হচ্ছে আইপিএল। ইংরেজি, হিন্দির পাশাপাশি বাংলা, ভোজপুরির মতো আঞ্চলিক ভাষাতেও এই খেলার সম্প্রচার হচ্ছে। ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ চলাকালীন ধারাভাষ্যে অশালীন কথা বলার অভিযোগ উঠেছে। বোর্ডের হস্তক্ষেপ দাবি করেছেন দর্শকদের একাংশ।

Advertisement

অভিযোগ উঠেছে ভোজপুরি ভাষার ধারাভাষ্যকারদের উপর। হায়দরাবাদের ইনিংসের ১৯তম ওভারে ঘটেছে এই ঘটনা। তখন বল করছিলেন মিচেল স্টার্ক। তাঁর বলে একের পর এক বড় শট মারছিলেন হায়দরাদের হেনরিখ ক্লাসেন। সেই ওভারে মোট চারটি ছক্কা হয়। তার মধ্যে তিনটি মারেন ক্লাসেন। মিড উইকেটের উপর দিয়ে ক্লাসেন একটি ছক্কা মারার সময় ধারাভাষ্যকারের যে শব্দ ব্যবহার করেছেন তা অশালীন বলে দাবি দর্শকদের একাংশের।

ধারাভাষ্য দেওয়ার সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভোজপুরি ছবির দুই নায়ক তথা রাজনীতিবিদ মনোজ তিওয়ারি, রবি কিষণ ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিহ জয় শাহকে ট্যাগ করে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে অনেকেই সেই ভিডিয়ো দিয়েছেন। তাঁদের দাবি, বোর্ডের এই বিষয়ে ভাবা দরকার। যাঁরা এই ধরনের অশালীন কথা বলছেন তাঁদের ধারাভাষ্য করার যোগ্যতা নেই বলেই দাবি করেছেন তাঁরা। এই বিষয়ে অবশ্য সম্প্রচারকারী জিয়ো সিনেমা বা বোর্ড এখনও কোনও মন্তব্য করেনি।

Advertisement

ইডেনে নিজেদের প্রথম ম্যাচে ব্যাট করে ২০৮ রান করে কেকেআর। অর্ধশতরান করেন ফিল সল্ট ও আন্দ্রে রাসেল। রান তাড়া করতে নেমে একটা সময় পিছিয়ে ছিল হায়দরাবাদ। কিন্তু শেষ দিকে ক্লাসেন একার হাতে ম্যাচ প্রায় জিতিয়ে দিচ্ছিলেন। যদিও শেষ ওভারে তিনি আউট হয়ে যাওয়ায় ম্যাচ জিততে পারেনি হায়দরাবাদ। ঘরের মাঠে ৪ রানে জিতে আইপিএল শুরু করেছে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন