IPL 2022

IPL 2022: কোহলীদের কাছে হারের ধাক্কার মধ্যেই রাসেলের চোট নিয়ে চিন্তায় কেকেআর শিবির

২০১৪ সালে রাসেলকে কেনে কলকাতা। তার পর থেকে এই ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলেছেন তিনি। আট বছরের মধ্যে ২০১৭ সালে চোটের কারণে পুরো মরসুম খেলতে পারেননি রাসেল। তার পরেও তাঁর উপর আস্থা রেখেছে কলকাতা। ব্যাট হাতে বহু ম্যাচে নাইটদের জিতিয়েছেন তিনি। তবে রাসেলের চোটপ্রবণতা অনেক ক্ষেত্রে দলের বোঝা হয়ে দাঁড়িয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১৭:৩৫
Share:

রাসেলের চোটে চিন্তায় কলকাতা শিবির ছবি: টুইটার।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারের ধাক্কার মধ্যেই অলরাউন্ডার আন্দ্রে রাসেলের চোট নিয়ে চিন্তায় কলকাতা নাইট রাইডার্স। আরসিবি-র বিরুদ্ধে ফিল্ডিং করার সময় ঘাড়ে চোট পান রাসেল। চোট নিয়ে‌ই অবশ্য বল করেন তিনি। পরের ম্যাচে রাসেল খেলতে পারবেন কি না সেই বিষয়ে নাইট শিবির থেকে কিছু জানানো হয়নি।
রাসেলের চোটের কথা জানিয়েছেন দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। ম্যাচের পরে তিনি বলেন, ‘‘রাসেল অনেকটা দৌড়ে বাউন্ডারিতে ডাইভ দিয়ে একটা বল ধরে। দুর্ভাগ্যজনক ভাবে ওর ঘাড়ে সামান্য চোট লাগে। কিন্তু তার পরেও ও বল করতে চাইছিল। বল করতে একটু সমস্যা হলেও রাসেল বল করে।’’ তবে রাসেলকে পুরো চার ওভার বল করাননি অধিনায়ক শ্রেয়স আয়ার। তাঁর একটি ওভার করানো হয় বেঙ্কটেশ আয়ারকে দিয়ে। ২.২ ওভার বল করে ৩৬ রান দেন রাসেল।

Advertisement

২০১৪ সালে আইপিএলের নিলামে রাসেলকে কেনে কলকাতা। তার পর থেকে এই ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলেছেন তিনি। আট বছরের মধ্যে ২০১৭ সালে চোটের কারণে পুরো মরসুম খেলতে পারেননি রাসেল। তার পরেও তাঁর উপর আস্থা রেখেছে কলকাতা। ব্যাট হাতে বহু ম্যাচে নাইটদের জিতিয়েছেন তিনি। তবে রাসেলের চোটপ্রবণতা অনেক ক্ষেত্রে দলের বোঝা হয়ে দাঁড়িয়েছে। এ বারেও সে রকম কোনও ঘটনা হবে কি না তা নিয়ে চিন্তায় নাইট সমর্থকরা। শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে কলকাতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন