MS Dhoni shouting

ধোনি রাগতেও পারেন! বিরাটদের বিরুদ্ধে খেলতে নেমে হঠাৎ অন্য মাহি, রাগলেন কেন?

দেশের অন্যতম সেরা অধিনায়ক বলা হয় ধোনিকে। সব রকম পরিস্থিতি ঠান্ডা মাথায় সামলাতে পারেন বলে তাঁকে ‘ক্যাপ্টেন কুল’ বলে ডাকা হয়। কিন্তু তিনি রেগেও যেতে পারেন!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৪০
Share:

সব রকম পরিস্থিতি ঠান্ডা মাথায় সামলাতে পারেন বলে ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলে ডাকা হয়। —ফাইল চিত্র

ভারতীয় দলকে সামলেছেন। চেন্নাই সুপার কিংসে প্রথম থেকেই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। ভারতকে বিশ্বকাপ জিতিয়েছেন। চেন্নাইকে আইপিএল দিয়েছেন। দেশের অন্যতম সেরা অধিনায়ক বলা হয় তাঁকে। সব রকম পরিস্থিতি ঠান্ডা মাথায় সামলাতে পারেন বলে তাঁকে ‘ক্যাপ্টেন কুল’ বলে ডাকা হয়। সেই ধোনি যে রেগেও যান, সেটা দেখা গেল চেন্নাই বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে।

Advertisement

বেঙ্গালুরু সেই সময় ব্যাট করছিল। অধিনায়ক এবং উইকেটরক্ষক ধোনি ফিল্ডিং সাজাচ্ছিলেন। কিন্তু তাঁর কথা শোনেননি কোনও এক জন সতীর্থ। ধোনি কার উপর রেগে গিয়েছেন সেটা দেখা না গেলেও, সম্প্রচারকারী চ্যানেলে দেখা গেল তাঁকে চিৎকার করতে। শুধু চিৎকার নয়, সেই বেশ রক্তচক্ষু নিয়ে তাকিয়েও থাকলেন সেই ফিল্ডারের দিকে। ধোনিকে সাধারণত রাগতে দেখা যায় না। ঠান্ডা মাথার জন্যই পরিচিত তিনি। সেই ধোনিকে এমন ভাবে রেগে যেতে দেখে অবাক অনেকেই। ধোনিও রাগতে পারেন তা দেখা গেল বেঙ্গালুরুর বিরুদ্ধে এ বারের আইপিএলের ম্যাচে।

১৭ এপ্রিল মুখোমুখি হয়েছিল চেন্নাই এবং বেঙ্গালুরু। ধোনির ভিডিয়োটি সম্প্রতি সমাজমাধ্যমে দেখা গিয়েছে। এর মধ্যে বেশ কিছু ভিডিয়ো মুছেও ফেলা হয়েছে। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলতে দেখা গিয়েছিল ধোনিকে। ২০২০ সালের ১৫ অগস্ট অবসর ঘোষণা করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল খেলছেন ধোনি। মনে করা হচ্ছে এই বছরই শেষ বার আইপিএল খেলছেন তিনি।

Advertisement

চেন্নাই বনাম বেঙ্গালুরু ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৬ রান তোলেন ধোনিরা। ডেভন কনওয়ে ৪৫ বলে ৮৩ রান করেন। শিবম দুবে ২৭ বলে ৫২ রান করেন। তাঁদের দাপটেই চেন্নাই এত রান তোলে। সেই রান তাড়া করতে নেমে ২১৮ রানে থেমে যায় বেঙ্গালুরু। বিরাট মাত্র ৬ রান করেন। ফ্যাফ ডুপ্লেসি ৩৩ বলে ৬২ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল ৩৬ বলে ৭৬ রান করেন। তাঁরা জয়ের রাস্তা খোলার চেষ্টা করলেও শেষ পর্যন্ত জিততে পারেনি বেঙ্গালুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন